প্রিমিয়ার লিগের টিভি সম্প্রচার নিয়ে অসহায়ত্বের সুর

ঢাকা প্রিমিয়ার লিগের টিভি সম্প্রচার নিয়ে আশার কথা শোনানো হয় প্রতিবারই। কিন্তু বাস্তবে সেই আশার পূরণের প্রতিফলন পড়ে না। সেই না পারা নিয়ে অসহায়ত্ব ফুটে উঠল ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদের কণ্ঠে। আবারও শোনালেন চেষ্টা করার কথা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2019, 03:36 PM
Updated : 18 Feb 2019, 03:36 PM

বিপিএল জমানার আগে দেশের ঘরোয়া ক্রিকেটের জনপ্রিয়তম টুর্নামেন্ট ছিল ঢাকা প্রিমিয়ার লিগ। দেশের শীর্ষ ক্রিকেটাররা মুখিয়ে থাকতেন এই টুর্নামেন্টের জন্য। যুগে যুগে খেলেছেন বিশ্ব ক্রিকেটের অনেক বড় তারকাও। বিপিএল শুরুর পর এই টুর্নামেন্টের আবেদন ফিকে হয়ে গেছে অনেকটা।

তবে এখনও ওয়ানডে সংস্করণে দেশের সবচেয়ে বড় আসর এটি। বিপিএলের বাইরে দেশের অনেক ক্রিকেটার তাকিয়ে থাকেন এই টুর্নামেন্টের দিকে। আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ানডেতেই বাংলাদেশ সবচেয়ে উজ্জ্বল বলে ঘরোয়া এই টুর্নামেন্টের গুরুত্বও অনেক। দেশের অনেক ক্রিকেট অনুসারীর আগ্রহ আছে এটিকে ঘিরে। সব মিলিয়ে প্রিমিয়ার লিগের অন্তত কিছু ম্যাচ টিভিতে সম্প্রচার করার ভাবনা বিসিবির অনেক দিনের। কাজী ইনাম সিসিডিএমের দায়িত্ব নেওয়ার পর থেকে বারবার জোর দিয়ে বলেছেন চেষ্টা করার কথা।

লাভ যদিও কিছুই হয়নি। টিভিতে প্রিমিয়ার লিগ সম্প্রচার সম্ভব হয়নি। এবার প্রিমিয়ার লিগের ওয়ানডে টুর্নামেন্টের আগে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টও হবে। টিভি সম্প্রচারের পুরোনো প্রসঙ্গও তাই উঠছে নতুন করে। কাজী ইনাম খুব ভরসার কথা শোনাতে পারলেন না। শোনালেন চেষ্টা করার আশ্বাস।

“আমরা গাজী টিভির (বিসিবির অফিসিয়াল সম্প্রচারকারী প্রতিষ্ঠান) সঙ্গে সরাসরি কথা বলব। এবার টি-টোয়েন্টি টুর্নোমেন্ট আছে...তার চেয়েও বেশি গুরুত্বপূর্ণ, ওয়ানডে টুর্নামেন্টের সুপার লিগের কিছু খেলাও যদি অন্তত তারা দেখাতে চায়...।”

“এটি নিয়ে অনেকবারই কথা বলেছি। গত বছর বলেছি, সিসিডিএমের আগে যখন আমি মার্কেটিং কমিটির দায়িত্বে ছিলাম, তখনও বলে গেছি। দুর্ভাগ্যজনকভাবে, কাজ হয়নি। বিশ্বাস করুন, আমি সর্বোচ্চ চেষ্টা করেছি। কিন্তু আগ্রহ দেখতে পাইনি (সম্প্রচারকারী প্রতিষ্ঠানের)। যদি আগ্রহ থাকে এবার, অবশ্যই চেষ্টা করব। গত বছর টি-টোয়েন্টি টুর্নামেন্ট করতে চেয়েও করতে পারিনি। এবার পারছি। আশা করি সামনে টি-টোয়েন্টি টুর্নামেন্টও টিভিতে দেখাতে পারব।”

এবার ঢাকা প্রিমিয়ার লিগ শুরু হবে ৮ মার্চ। তার আগে টি-টোয়েন্টি টুর্নামেন্ট আগামী সোমবার থেকে।