হেটমায়ারকে নিয়ে ভাবছে না বাংলাদেশ

ঝড় তুললেও টেস্টে ম্যাচের ফলে কোনো প্রভাব ফেলতে পারেননি শিমরন হেটমায়ার। তেমন বিস্ফোরক একটা ইনিংস ওয়ানডেতে গড়ে দিতে পারে ম্যাচের ভাগ্য। পেসার রুবেল হোসেন জানান, মারকুটে এই ব্যাটসম্যানকে নিয়ে আলাদা কোনো পরিকল্পনা নেই তাদের। ওয়েস্ট ইন্ডিজের আর সব ব্যাটসম্যানের মতো তাকেও দ্রুত ফেরত পাঠাতে চান তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2018, 03:33 PM
Updated : 5 Dec 2018, 03:33 PM

ক্যারিবিয়ানে টেস্ট ও ওয়ানডেতে বাংলাদেশকে বেশ ভুগিয়েছিলেন হেটমায়ার। ঢাকা ও চট্টগ্রামে স্পিন সহায়ক উইকেটেও স্বাগতিকরা খুব একটা পরীক্ষায় ফেলতে পারেনি বাঁহাতি এই ব্যাটসম্যানকে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তিনি হয়ে উঠতে পারেন সবচেয়ে বড় বাধা। তবে রুবেল মনে করেন, হেটমায়ারের মতো বিস্ফোরক আরও অনেক ব্যাটসম্যান থাকায় সফরকারীদের পুরো দলকে নিয়েই ভাবতে হবে।

“প্রতিপক্ষের সব ব্যাটসম্যানকে নিয়েই আমাদের কাজ করতে হয়। আমাদের ভিডিও বিশ্লেষক আছেন,তিনি সবার ভিডিও দিয়ে দেন। আলাদাভাবে কাউকে নিয়ে কোনো কাজ হয়নি। ওদের দলের সবাই মূলত স্ট্রোক খেলতে পছন্দ করে। আমারা এই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত আছি।”

দুই দলের সব শেষ দেখায় বছরের মাঝামাঝি সময়ে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছিল বাংলাদেশের। রুবেল মনে করেন, নিজেদের সেরা ক্রিকেট খেললে এবার তার চেয়েও ভালো করা সম্ভব।

“তবে নিশ্চিত করে ২-১, ৩-০ এই ধরনের কিছু বলা যাচ্ছে না। আমরা অবশ্যই সিরিজ জেতার জন্য মাঠে নামবো। আমাদের সব খেলোয়াড় খুব আত্মবিশ্বাসী। ভালো একটা টেস্ট সিরিজ আমরা জিতেছি, এটা আমাদের সবাইকে অনেক আত্মবিশ্বাস দেবে।”