আগের ম্যাচের চেয়ে উইকেট ভালো: বিশু

সারা দিনে ওয়েস্ট ইন্ডিজ উইকেট নিতে পেরেছে ৫টি। বাংলাদেশের রান ছাড়িয়ে গেছে আড়াইশ। দিনশেষে আরও দুটি উইকেট নিতে না পারার আক্ষেপ করছেন দেবেন্দ্র বিশু। তবে ক্যারিবিয়ান স্পিনার এটিও জানিয়ে দিলেন, মিরপুরের উইকেট ব্যাটিংয়ের জন্য বেশ ভালো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2018, 01:57 PM
Updated : 30 Nov 2018, 01:57 PM

মিরপুর টেস্টের প্রথম দিনে এক পর্যায়ে ১৯০ রানে ৫ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। তখনও পর্যন্ত দুই দলই ছিল প্রায় সমতায়। তবে শেষ পর্যন্ত সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহর জুটিতে বাংলাদেশ দিন শেষ করেছে ৫ উইকেটে ২৫৯ রানে।
 
দিন শেষে আগের টেস্টের সঙ্গে এই ম্যাচের উইকেট তুলনায় নিজেদের ব্যাটসম্যানদের আশা দেখালেন বিশু। আর শোনালেন দ্বিতীয় দিন সকালে দুটি দ্রুত উইকেট নেওয়ার আশাবাদ।
 
“এই পিচ আগের ম্যাচের চেয়ে ভালো। একটু বেশি মন্থর, তুলনামূলক একটু নিষ্প্রাণ। ব্যাটিংয়ের জন্য ভালো। দেখা যাক, কত সময় এটা টিকে থাকে। দিনশেষে আমাদের উচিত ছিল আরও দুটি উইকেট নেওয়া। তবে ৫ উইকেটে ২৫৯ খুব খারাপ নয়। আমাদের স্রেফ কাল সকালে দ্রুত দুটি উইকেট নিয়ে ওদের লেজে চলে যেতে হবে।”
 
বিশুর ধারণা, প্রথম তিন দিনই উইকেট মোটামুটি ব্যাটিংয়ের জন্য ভালো থাকবে।
 
“প্রথম তিন দিনে উইকেট জমাট থাকবে। ভালো আচরণ করবে। তৃতীয় দিন বিকেল থেকে পরের সময়ে কেমন আচরণ করে, সেটাই এখন দেখার ব্যাপার। তবে উইকেট যেমনই হোক, আমাদের ভালো ব্যাটিং করতে হবে। জয়ের জন্য খেলতে হবে। স্পিনের বিপক্ষে ভালো ব্যাটিংয়ের পথ বের করতে হবে।”