ধস মেনে নিচ্ছেন অধিনায়ক

ব্যাটিংয়ে ধস নিয়ে কোনো দুর্ভাবনা নেই সাকিব আল হাসানের। বাংলাদেশ অধিনায়ক মনে করেন, ইদানিং যে ধরনের উইকেটে তারা দেশের মাটিতে টেস্ট খেলছেন তাতে ধস নামাটা স্বাভাবিক। বোলারদের জন্য অনেক বেশি সহায়তা আছে এমন উইকেটে দলকে পথ দেখাতে থিতু হওয়া ব্যাটসম্যানদের কাছ থেকে বড় ইনিংস চান সাকিব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2018, 11:20 AM
Updated : 29 Nov 2018, 11:20 AM

চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংসে এক পর্যায়ে ১১ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ১১ রানে প্রথম চার ব্যাটসম্যানকে হারায় স্বাগতিকরা। ঢাকা টেস্টের আগের দিন বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে সাকিব জানান, টার্নিং উইকেটে খেলার সময় ধস নিয়ে ভেবে লাভ নেই।

“যে ধরনের উইকেটে খেলা হচ্ছে তাতে এমন ধস হবে আর সেটা মেনে নিতে হবে। তবে যারা থিতু হতে পারবে তারা যেন এর সর্বোচ্চ ব্যবহার করতে পারে তা হবে আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ।”

“এ ধরনের উইকেটে একজন নতুনের জন্য গিয়ে ভালো করার সম্ভাবনা খুব কম। কোনো ব্যাটসম্যান যদি থিতু হতে পারে আর বড় ইনিংস খেলার একটা সুযোগ পেয়ে যায় সে যেন সেটা মিস না করে।”

উইকেটের অসমান বাউন্স, তীক্ষ্ণ টার্ন, দুই ধরনের গতি দারুণ ভোগায় ব্যাটসম্যানদের। এমন উইকেটে দ্রুত ফেরায় দোষ দেখেন না সাকিব। অধিনায়ক চান, দলের সবাই সব প্রক্রিয়া ঠিক রেখে বড় ইনিংস খেলার চেষ্টা করুক।

“টেস্ট ক্রিকেট এমনই, উইকেট যখন পড়তে থাকে তখন দ্রুত কয়েকটা উইকেট পড়ে যায়। অবশ্যই চাই না আমাদের দলে এমন হোক। আমি চাই প্রত্যেক ব্যাটসম্যান জুটি গড়ুক, বড় ইনিংস খেলার চেষ্টা করুক, বড় ইনিংসের জন্য যে কাজ করতে হয় সেগুলা যেন করতে পারে।”