ফরহাদের সেঞ্চুরি, সাব্বির-জুনায়েদের ফিফটি

পাঁচ ফিফটিতেও প্রথম ইনিংসে লিড নিতে পারেনি পূর্বাঞ্চল। ২ রানের মধ্যে শেষ দুই উইকেট তুলে নিয়ে প্রথম ইনিংসে ২ রানের লিড নেয় উত্তরাঞ্চল। দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেছেন তাদের টপ অর্ডার ব্যাটসম্যান ফরহাদ হোসেন। ফিফটি এসেছে সাব্বির রহমান ও জুনায়েদ সিদ্দিকের ব্যাট থেকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2018, 01:47 PM
Updated : 24 Nov 2018, 01:47 PM

পূর্বাঞ্চলের প্রথম ইনিংস থামে চতুর্থ দিন লাঞ্চের আগে শেষ ওভারে। অনুমিত ড্র হয়েছে বিসিএলের প্রথম রাউন্ডের রান উৎসবের এই ম্যাচ।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে শনিবার চতুর্থ ও শেষ দিন ৭ উইকেটে ৩৮০ রান নিয়ে খেলা শুরু করা পূর্বাঞ্চল গুটিয়ে যায় ৪৪৩ রানে। এর আগে প্রথম ইনিংসে উত্তরাঞ্চল করে ৪৪৫ রান।

আগের দিনের ৬৩ রানের জুটিকে ১০৭ পর্যন্ত এগিয়ে নিয়ে বিচ্ছিন্ন হন ফরহাদ রেজা-এনামুল হক জুনিয়র। আগের দিন ফিফটি পাওয়া রেজাকে বোল্ড করে বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙেন শরিফুল ইসলাম। অধিনায়ক রেজা ১৩২ বলে ১০ চার ও তিন ছক্কায় করেন ৮৫ রান।

৪২৪ রানে অষ্টম উইকেট হারানো দলকে এগিয়ে নিচ্ছিলেন এনামুল জুনিয়র। পঞ্চাশ ছোঁয়ার পর ডানহাতি এই ব্যাটসম্যানকে কট বিহাইন্ড করে পূর্বাঞ্চলকে থামান সানজামুল ইসলাম। দলের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফিফটি করা এনামুল জুনিয়র ৭ চারে করেন ৫১ রান।

দ্বিতীয় ইনিংসে উত্তরাঞ্চল ওয়ানডে ঘরানার ব্যাটিংয়ে ৪৫.৩ ওভারে করে ২৭০ রান। ফরহাদ প্রথম শ্রেণির ক্রিকেটে ১৭তম সেঞ্চুরিতে পৌঁছানোর পর ড্র মেনে নেন দুই অধিনায়ক।

১২৮ বলে ১২ চার ও এক ছক্কায় ১০৩ রানে অপরাজিত থাকেন ফরহাদ। ওপেনার জুনায়েদ ৬ চারে ৫১ বলে করেন ৫১ রান।

প্রথম ইনিংসে শূন্য রানে ফেরা সাব্বির চড়াও হন বোলারদের ওপর। ৪৫ বলে তিন ছক্কা আর পাঁচ চারে করেন ৫৬ রান। প্রথম ইনিংসের সেঞ্চুরির জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতা নাঈম ইসলাম হন রান আউট। 

সংক্ষিপ্ত স্কোর:

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ৪৪৫

পূর্বাঞ্চল ১ম ইনিংস: (আগের দিন শেষে ৩৮০/৭) ১২৫.৩ ওভারে ৪৪৩ (রেজা ৮৫, এনামুল জুনিয়র ৫১, আবু জায়েদ ৬, হাসান ০*; শুভাশিস ১/১১৩, শরিফুল ১/৪৬, ইবাদত ৩/৮৭, সানজামুল ৩/১১২, জিয়া ২/৫৬, নাঈম ০/১৯)

উত্তরাঞ্চল ২য় ইনিংস: ৪৫.৩ ওভারে ২৭০/৪ (মিজানুর ২২, জুনায়েদ ৫১, ফরহাদ ১০৩*, সাব্বির ৫৬, নাঈম ২৯, জহুরুল ০*; আবু জায়েদ ২/৭২, হাসান ১/৫৯, এনামুল ০/২৫, আফিফ ০/৯৪, তাসামুল ০/১৭)