সেঞ্চুরির তাড়া নেই মিরাজের

ক্রিজে অন্য প্রান্তে দাঁড়িয়ে দেখলেন মুশফিকুর রহিমের ডাবল সেঞ্চুরি, মাহমুদউল্লাহর সেঞ্চুরি। আপনার সেঞ্চুরি কবে হবে? শুনে একটুও সময় না নিয়ে মেহেদী হাসান মিরাজ জানালেন, তিন অঙ্ক ছোঁয়ার তাড়া নেই তার। আগে টেস্টে বিভিন্ন পরিস্থিতিতে ব্যাটিংয়ের কৌশল শিখে নিতে চান মুশফিক-মাহমুদউল্লাহদের কাছ থেকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2018, 03:11 PM
Updated : 14 Nov 2018, 03:11 PM

মিরপুর টেস্টে ব্যাট হাতে সফল মিরাজ। প্রথম ইনিংসে খেলেন ক্যারিয়ার সেরা অপরাজিত ৬৮ রানের ইনিংস। মুশফিকের সঙ্গে গড়েন টেস্টে অষ্টম উইকেটে বাংলাদেশের সবচেয়ে বড় জুটি। দ্বিতীয় ইনিংসে তরুণ অফ স্পিনিং অলরাউন্ডার অপরাজিত থাকেন ২৭ রানে। এবার মাহমুদউল্লাহর সঙ্গে গড়েন ৭৩ রানের জুটি।  

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ দিনের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা মিরাজ দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিক, মাহমুদউল্লাহর সঙ্গে ব্যাটিংয়ের অভিজ্ঞতার কথা জানান। 

“মুশফিক ভাইয়ের সঙ্গে ব্যাটিং সব সময় উপভোগ করি। আমার বড় প্রায় সব জুটি হয়েছে উনার সঙ্গেই। ব্যাটিংয়ের সময় উনি সব সময় আমাকে অনেক কিছু বোঝান। খারাপ শট খেললে আমাকে অনেক সময় বকা দেন। বেশি কথা বললে অনেক সময় রাগ করেন। ব্যাটিংয়ের সময় পার্টনার আমার সঙ্গে কথা বললে আমার কাজ সহজ হয়ে যায়। উনার সঙ্গে যতদিন ব্যাটিং করেছি উনি এই কাজটা করেছেন।” 

“(মাহমুদউল্লাহ) রিয়াদ ভাইয়ের সঙ্গে জুটি বাঁধার সময় আমরা দলের কথাই ভাবছিলাম যে, দলের জন্য আমাদের রান করতে হবে। উনি যখন সেঞ্চুরির কাছাকাছি তখন বললাম, ‘ভাই আমি এক নিয়ে দিচ্ছি, আপনি সেঞ্চুরি করেন।’ এভাবে কথা বলে আমাদের যোগাযোগটা ভালো হয়েছে।”

মুশফিক, মাহমুদউল্লাহ মাইলফলক ছোঁয়ার পর মিরাজের উদযাপনও ছিল চোখে পড়ার মতো।

“দল সবার আগে, আমরা দলের জন্যই খেলি। তবে আমার কাছে খুবই ভালো লাগছে, আমি একজনের ডাবল সেঞ্চুরিতে সঙ্গী ছিলাম, একজনের সেঞ্চুরিতে ছিলাম। তাদের অর্জনে আমি অনেক খুশি হয়েছিলাম। আমি এটা কখনোই চিন্তা করিনি যে, আমার সেঞ্চুরি হয়নি। ভবিষ্যতে হয়তো হবে। তাদের কাছ থেকে শিখেই এগিয়ে যাব।”

“আমাদের ব্যাটসম্যানরা অনেক দিন ধরেই রান করতে পারছিল না। এই ম্যাচে আমাদের অনেক প্রাপ্তি ছিল। মুশফিক ভাই ডাবল (সেঞ্চুরি) করলেন, মুমিনুল ভাই দেড়শ করলেন, রিয়াদ ভাই সেঞ্চুরি, মিঠুন ভাই পঞ্চাশ করলেন, আমিও করলাম একটা পঞ্চাশ। এই ম্যাচে ব্যাটসম্যানরা দাপট দেখিয়েছে, যা দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। কারণ, ব্যাটসম্যানরা যদি দাপট দেখায় তাহলে দল ভালো খেলে।”