দেশের পথে সাকিব, অস্ত্রোপচার দ্রুতই

পাকিস্তানের বিপক্ষে যখন আবু ধাবিতে ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ, সাকিব আল হাসান তখন দেশের পথে। বুধবার বিকেলেই দুবাই থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন এই অলরাউন্ডার। দেশে ফেরার পর সিদ্ধান্ত হবে অস্ত্রোপচারের ব্যাপারে। মেলবোর্ন কিংবা নিউ ইয়র্কে হবে তার আঙুলের অস্ত্রোপচার।

ক্রীড়া প্রতিবেদক আবু ধাবি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2018, 02:06 PM
Updated : 27 Sept 2018, 09:58 AM

আঙুলে অস্ত্রোপচার প্রয়োজন ছিল আরও আগেই। কিন্তু দলের প্রয়োজনের কথা ভেবে ব্যথানাশক নিয়ে খেলানো হচ্ছিল তাকে এশিয়া কাপে। কিন্তু পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচের আগে আঙুলের অবস্থার অবনতি হওয়ায় খেলতে পারছেন না এই ম্যাচে।

তার দেশে রওনা হওয়ার খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ।

“বিকেল ৪টার ফ্লাইটে সাকিব দেশে রওনা হয়ে গেছে। দেশে ফেরার পর ওর অস্ত্রোপচারের ব্যাপারে সিদ্ধান্ত হবে। মেলবোর্নেই অস্ত্রোপচার হওয়ার সম্ভাবনা বেশি। তবে নিউ ইয়র্কেও হতে পারে। যেখানেই হোক, আগামী শনি বা রোববার যেতে পারে সে।”

সাকিব নিজে অবশ্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন, নিউ ইয়র্কেই অস্ত্রোপচার হওয়ার সম্ভাবনা বেশি। সিদ্ধান্ত হতে পারে বৃহস্পতিবার।

এর আগে আজকের ম্যাচে সাকিবের না খেলা নিয়ে মানেজার খালেদ মাহমুদ জানিয়েছিলেন, “ওর যে আঙুলে সমস্যা, সেটি এখন অনেক ফুলে গেছে। বাড়তি যে হাড়ের কারণে সমস্যা হচ্ছিল, সেটি আরও বেড়েছে। অনেক লিকুইড জমা হয়েছে। ব্যথা বেড়েছে অনেক। ব্যাটই ধরতে পারছে না এখন।”

এই চোটে সাকিব পড়েছিলেন গত জানুয়ারিতে মিরপুরে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে। সেটা কাটিয়ে মার্চে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির শেষ দিকে যোগ দেন দলের সঙ্গে। চোট পুরোপুরি সেরে গেছে বলেই ধারণা করা হয়েছিল। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সফরে আবার মাথাচাড়া দেয় পুরোনো চোট। ব্যথা তীব্র হওয়ার পর স্ক্যান করে দেখেত পান আঙুলের মাঝের হাড় সরে গেছে।

তখন থেকেই জানা যায় অস্ত্রোপচার লাগবেই। তবে ওই সিরিজে ইনজেকশন নিয়ে খেলেছেন সাকিব। এরপর সিদ্বান্ত হয় এশিয়া কাপও একই ভাবে পার করে দেওয়ার। শেষ পর্যন্ত সম্ভব হলো না সেটি। এশিয়া কাপ অভিযান শেষের আগেই শেষ হলো সাকিবের টুর্নামেন্ট।