এসিসির কাছে সূচি বদলের কারণ জানতে চাইবে বিসিবি

এশিয়া কাপের সূচিতে আচমকা পরিবর্তন আনায় বিস্মিত বিসিবি। টুর্নামেন্টের আয়োজক এসিসির (এশিয়ান ক্রিকেট কাউন্সিল) কাছে আনুষ্ঠানিক ভাবে এই বদলের কারণ জানতে চাইবে বিসিবি।

ক্রীড়া প্রতিবেদক দুবাই থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2018, 05:34 PM
Updated : 19 Sept 2018, 05:34 PM

এশিয়া কাপের সুপার ফোরের চার দল নিশ্চিত হওয়ার পর হুট করেই পরিবর্তন আনা হয়েছে সূচিতে। নতুন এই পরিবর্তনে গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্সআপ নির্ধারণের আগেই সুপার ফোরে ওঠা চারটি দলের পরিচয় ‘ট্যাগ’ করে দেওয়া হয়েছে। বাংলাদেশকে ‘বি ২’ ও আফগানিস্তানকে ‘বি ১  এবং ‘এ’ গ্রুপে ভারতকে ‘এ ১’ ও পাকিস্তানকে ‘এ ২’ ট্যাগ দিয়ে সেই হিসেবে ম্যাচের সূচি দেওয়া হয়েছে।

এই পরিবর্তনের ফলে, সুপার ফোরে তিনটি ম্যাচই ভারত খেলতে পারছে ফাইনালের ভেন্যু দুবাইয়ে। সেখান থেকে আবু ধাবিতে গিয়ে কোনো ম্যাচ খেলতে হচ্ছে না। আগের সূচিতে সব দলেরই একটা ম্যাচ হলেও আবু ধাবিতে ছিল। চার দলের মধ্যে একমাত্র ভারতই পাচ্ছে এই সুবিধা। টুর্নামেন্টের মাঝপথে এই পরিবর্তন আনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।

টুর্নামেন্টের মাঝপথে এই পরিবর্তন আনায় ঝড় উঠেছে সমালোচনার। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানালেন, তারা প্রক্রিয়া মেনে এটির কারণ জানতে চাইবেন।

“এই ধরনের পরিবর্তনের কথা আমরা আগে থেকে জানতাম না। বিসিবি অবশ্যই আনুষ্ঠানিকভাবে এটির কারণ জানতে চাইবে। যদি টুর্নামেন্ট কমিটির ব্যাখ্যায় আমরা সন্তুষ্ট হতে না পারি, তবে ব্যাপারটি এসিসির বোর্ড সভায় তোলা হবে।”