এশিয়া কাপের দলে মুমিনুল

দল নির্বাচনের আলোচনায় বেশ জোর দিয়েই বিবেচনায় ছিল তার নাম। তবে সুযোগ পাননি তখন। শেষ পর্যন্ত অবশ্য মুমিনুল হককে নিয়েই এশিয়া কাপে যাচ্ছে বাংলাদেশ দল। স্কোয়াডে যোগ করা হয়েছে এই বাঁহাতি ব্যাটসম্যানকে। মুমিনুলকে নিয়ে বাংলাদেশ দল এখন ১৬ জনের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2018, 04:05 PM
Updated : 6 Sept 2018, 04:05 PM

সবশেষ গত অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে দলে ছিলেন মুমিনুল। তবে ম্যাচ খেলার সুযোগ পাননি। ২০১৫ বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে মেলবোর্নের ম্যাচটি হয়ে আছে তার ২৬ ওয়ানডে ক্যারিয়ারের সবশেষ ম্যাচ।

মুমিনুলকে নেওয়া হয়েছে মূলত বেশ কয়েক জনের চোট সমস্যা ভাবনায় রেখে। বুধবার অনুশীলনে হাতে চোট পান নাজমুল হাসান শান্ত। আঙুলে চিড় ধরা পড়েনি, তবে শঙ্কা এখনও কাটেনি। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা অবশ্য বলেছেন, প্রথম ম্যাচের আগেই শান্ত পুরো সুস্থ হয়ে উঠবেন বলে আশা। তবু বিকল্প প্রস্তুত রাখতে চেয়েছে দল।

এছাড়া আঙুলে চোট পেয়েছেন তামিম ইকবালও। ফিল্ডিং অনুশীলনে ডান হাতের অনামিকায় চোট পেয়েছেন এই ওপেনার। সাকিব আল হাসানের ফিটনেস নিয়ে তো সংশয় আছেই। সব মিলিয়েই দলে আনা হয়েছে মুমিনুলকে।

সম্প্রতি আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ 'এ' দলের হয়ে ১৮২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন মুমিনুল। তার ওয়ানডে দলে ফেরা নিয়ে আলোচনা তীব্র হয়েছিল সেই ইনিংসটির পর।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ম্যাচ দিয়ে আগামী ১৫ সেপ্টেম্বর শুরু এবারের এশিয়া কাপ। বাংলাদেশ দল ঢাকা ছাড়বে ৯ সেপ্টেম্বর।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার, মুমিনুল হক।