শ্রীলঙ্কার এশিয়া কাপ দলে ফিরলেন মালিঙ্গা

নির্বাচকদের উপেক্ষা ছিল, টিম ম্যানেজমেন্টের ছিল দ্বিধা। পক্ষে ছিল না বয়সও। তবে তিনি হাল ছাড়েননি। ফিটনেস নিয়ে কাজ করছিলেন। ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে যাচ্ছিলেন। অবশেষে ফেরার সেই লড়াইয়ে জিতলেন লাসিথ মালিঙ্গা। অভিজ্ঞ পেসার জায়গা পেয়েছেন শ্রীলঙ্কার এশিয়া কাপ দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2018, 02:30 PM
Updated : 1 Sept 2018, 02:30 PM

শৃঙ্খলাভঙ্গের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ সিরিজে বাদ পড়া দানুশকা গুনাথিলাকা ফিরেছেন দলে। টেস্ট দলের নিয়মিত মুখ দিলরুয়ান পেরেরাও ফিরেছেন রঙিন পোশাকে। ফেরার মিছিলে আছে পেসার দুশমন্থ চামিরা ও বাঁহাতি স্পিনার আমিলা আপোন্সোর নামও।

সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন নিরোশান ডিকভেলা, প্রবাথ জয়াসুরিয়া, লাহিরু কুমারা ও শেহান জয়াসুরিয়া।

বেশ আগেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানানো মালিঙ্গা খেলে যাচ্ছিলেন রঙিন পোশাকে। তবে গত সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে সিরিজের পর থেকে শ্রীলঙ্কার সীমিত ওভারের দলের বাইরে রাখা হয়েছিল তাকে। প্রথমে বলা হয়েছিল বিশ্রাম। তাকে ভুগিয়েছে হাঁটুর চোটও। এরপর ফিট হয়ে উঠলেও নেওয়া হচ্ছিল না দলে।

তার সুযোগ না পাওয়া নিয়ে বিতর্ক হয়েছে প্রবল। নির্বাচকেরা বলেছেন ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করতে। সেটি দারুণভাবেই করেছেন মালিঙ্গা। সুযোগ মিলছিল না এরপরও। অবশেষে এবার ক্যারিয়ারে নতুন দম দেওয়ার সুযোগ পেলেন ৩৫ বছর বয়সী পেসার।

অফ স্পিনিং অলরাউন্ডার দিলরুয়ান পেরেরা ওয়ানডে দলে ফিরলেন গত বছরের এপ্রিলের পর। পেসার চামিরা দলের বাইরে ছিলেন গত এপ্রিল থেকে। আর আপোন্সো সবশেষ ওয়ানডে খেলেছেন গত বছরের জুনে।

১৫ সেপ্টেম্বর টুর্নামেন্টের প্রথম ম্যাচেই লঙ্কানরা মুখোমুখি হবে বাংলাদেশের।

ওয়ানডের শ্রীলঙ্কা দল: অ্যাঞ্জেলো ম্যাথিউস (অধিনায়ক), কুসল পেরেরা, কুসল মেন্ডিস, উপুল থারাঙ্গা, দিনেশ চান্দিমাল, দানুশকা গুনাথিলাকা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, আকিলা দনাঞ্জয়া, দিলরুয়ান পেরেরা, আমিলা আপোন্সো, কাসুন রাজিথা, সুরাঙ্গা লাকমল, দুশমন্থ চামিরা, লাসিথ মালিঙ্গা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক