সাকিব বলেছে নাকি খেলতে চায় না, প্রশ্ন আকরামের

আগের দিনই বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছেন, টেস্ট খেলতে চান না সাকিব আল হাসান। তবে ক্রিকেটারদের সবকিছু দেখভাল করার দায়িত্ব যাদের, সেই ক্রিকেট পরিচালনা বিভাগ জানে না তেমন কিছু। সাকিব দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ, বলছেন এই বিভাগের প্রধান আকরাম খান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2018, 12:22 PM
Updated : 21 July 2018, 02:18 PM

শুক্রবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নাজমুল হাসান বলেছেন, সিনিয়র ক্রিকেটারদের অনেকে টেস্ট খেলতে চান না। টেস্ট খেলতে অনাগ্রহীদের মধ্যে নাম ধরে বলেছেন সাকিব ও মুস্তাফিজুর রহমানের কথা। এছাড়াও বোর্ড সভাপতির মতে, টেস্ট ক্রিকেট রুবেলের জন্য অনেক কঠিন হয়ে যাচ্ছে।

ক্রিকেটার চুক্তি, খেলা বা না খেলা, তাদের সবকিছু তদারকির দায়িত্ব ক্রিকেট পরিচালনা বিভাগের। শনিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হলেন এই বিভাগের প্রধান আকরাম। সাকিবের টেস্ট না খেলতে চাওয়ার প্রসঙ্গে বেশ অবাক এই বোর্ড পরিচালক।

“সে তো টেস্ট খেলছে। টেস্টের অধিনায়কও সে। সে কি বলেছে নাকি খেলতে চায় না?”

যখন বলা হলো বোর্ড প্রেসিডেন্ট এমনটি বলেছেন, তখন আকরাম জানালেন, তিনি তেমন কিছু জানেন না।

“এ ব্যাপারে তো আমি আসলে পুরোপুরি জানি না। সাকিব আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার। আমাদের ক্রিকেট যে অবস্থায় আছে, আমি মনে করি যে তিনটি ফরম্যাটই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। সেরা ক্রিকেটারদের যাকে আমাদের যেখানে দরকার, সেখানে পেতে চাই।”

সিনিয়র ক্রিকেটারদের অনেকে টেস্ট খেলতে চান না শুনে আকরামের মন্তব্য, “এমনটা আসলে হওয়া উচিত না। আমার নিজের কাছে শুনেও ব্যাপারটি খারাপ লাগল।”

সিনিয়রদের খেলতে না চাওয়ার কথা বলেই বোর্ড সভাপতি বলেছেন যে টেস্ট ও টি-টোয়েন্টি আলাদা দল গড়তে চায় বোর্ড। এখানেও বোর্ড সভাপতির ভাবনার সঙ্গে বাস্তবতার ফারাক দেখছেন আকরাম।

“টেস্টে আলাদা দল গঠনের মতো অবস্থা আমাদের এখনও হয়নি। যেহেতু আমাদের বিকল্প অনেক কম। হিসেব করলে দেখবেন যে ৮০ ভাগ ক্রিকেটার কিন্তু তিন ফরম্যাটেই খেলছে। অন্য দেশগুলোতে তো তা হয় না। আপনার তো অপশনটি থাকতে হবে, তাহলে আলাদা দল তৈরি করা যাবে।”