জিম্বাবুয়ে দলে নেই টেইলর, সিকান্দার, ক্রিমার

২২ জনের প্রাথমিক দল। কিন্তু ত্রিদেশীয় সিরিজের জন্য জিম্বাবুয়ের সেই স্কোয়াডে নেই ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, গ্রায়েম ক্রিমারের মতো ক্রিকেটাররা। নেই শন উইলিয়ামস, ক্রেইগ আরভিনও। ধারণা করা হচ্ছে, বেতন ভাতা নিয়ে বিরোধের প্রভাবই পড়েছে দল নির্বাচনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2018, 12:07 PM
Updated : 21 June 2018, 12:07 PM

জিম্বাবুয়ের ক্রিকেটারদের তিন মাসের বেতন বকেয়া হয়ে আছে। দেওয়া হয়নি গত বছরের জুলাইয়ে শ্রীলঙ্কা সফরের ম্যাচ ফিও। বেতন ও ম্যাচ ফি পরিশোধের জন্য কদিন আগে আগামী ২৫ জুন পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছিল ক্রিকেটাররা। নইলে এই ত্রিদেশীয় সিরিজ বয়কটের হুমকি দিয়েছিল তারা।

দেন-দরবারের পর জিম্বাবুয়ের বোর্ড বলেছিল, ২৫ জুলাইয়ের মধ্যে পরিশোধ করা হবে বকেয়া। তবে সেই আশ্বাসে ভরসা রাখতে পারেনি ক্রিকেটারদের অনেকেই। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর দাবি, ২৫ জুনের মধ্যে বকেয়া পরিশাধ না হলে প্রাথমিক দলে থাকাদের অনেকেও মূল দলে থাকলে সেখান থেকে নাম প্রত্যাহার করে নিতে পারেন।

প্রাথমিক দল ঘোষণার সংবাদ বিজ্ঞপ্তিতে জিম্বাবুয়ে ক্রিকেট জানিয়েছে, “সম্প্রতি জিম্বাবুয়ে নির্বাচিত একাদশ, বোর্ড একাদশ ও কেনিয়া দলকে নিয়ে হওয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে যারা অংশ নিয়েছেন, তাদের মধ্য থেকেই এই দল গড়েছে নির্বাচকেরা। বিদেশে প্রতিযোগিতামূলক ক্রিকেটে থাকা ক্রিকেটারদের যারা নিজেদের খেলার ইচ্ছার কথা জানিয়েছে, তাদেরকেও বিবেচনা করা হয়েছে।”

সাম্প্রতিক সময়ে জিম্বাবুয়ের অন্যতম সেরা পারফর্মার সিকান্দার রাজার না থাকায় অবশ্য বকেয়া বেতনের পাশাপাশি অন্য কারণও থাকতে পারে। ত্রিদেশীয় সিরিজের সময়ই কানাডার টি-টোয়েন্টি লিগে খেলবেন এই অলরাউন্ডার।

সিনিয়র ক্রিকেটারদের মধ্যে হ্যামিলটন মাসাকাদজা টিকে গেছেন। আছেন কাইল জার্ভিস, ম্যালকম ওয়ালার, সলোমন মিরে, চামু চিবাবা। দেড় বছর পর ফিরেছেন সাবেক অধিনায়ক এল্টন চিগুম্বুরা। সোমবার নাগাদ দল নামিয়ে আনা হবে ১৫ জনে।

আগামী ১ জুলাই থেকে শুরু হওয়ার কথা এই ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। টুর্নামেন্টের অন্য দুই দল পাকিস্তান ও অস্ট্রেলিয়া।