‘পরের বার আবার রুবেলের হাতেই বল দেব’

শ্বাসরুদ্ধকর শেষ সময়টায় যার ওপর ছিল সবচেয়ে বড় ভরসা, সেই রুবেল হোসেনই দলকে হতাশ করেছেন বেশি। তার এক ওভারে ২২ রান নিয়েই ফাইনাল জয়ের পথে অনেকটা এগিয়ে যায় ভারত। রুবেলের প্রতি আস্থা তাতে কমছে না সাকিব আল হাসানের। বাংলাদেশ অধিনায়ক ভবিষ্যতেও এমন সময়ে ভরসা রাখবেন রুবেলেই।

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2018, 07:37 PM
Updated : 19 March 2018, 05:39 AM

৩ ওভারে যখন প্রয়োজন ৩৫ রান, মুস্তাফিজুর রহমানের অসাধারণ একটি ওভারে এগিয় যায় বাংলাদেশ। ওই ওভারে লেগ বাই থেকে মাত্র একটি রান আসে, আউটও হন একজন।

কিন্তু পরের ওভারেই রুবেলকে তুলোধুনো করেন কার্তিক। আগের ৩ ওভারে দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১৩ রান দিয়েছিলেন রুবেল। ওই ওভারে কার্তিক নেন ২২ রান। শেষ ওভারে অনিয়মিত বোলার সৌম্য সরকারের ওপর তাতে বাড়ে চাপ। যে চাপ শেষ পর্যন্ত সামলাতে পারেননি সৌম্য।

শেষের ব্যর্থতায় একজনকে দায় দিতে হলে মূল দায় বর্তায় রুবেলের ওপরই। কিন্তু এই রুবেল ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানোর ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন শেষ সময়ে। নিউ জিল্যান্ডকে হোয়াইটওয়াশ করা সিরিজে শেষ সময়ে ছিলেন অসাধারণ। অনেকবারই শেষের দাবি মিটিয়েছেন দারুণভাবে।

দুঃসময়ে সাকিব ভুলে যাননি অনেক সুসময় এনে দেওয়া রুবেলকে। ম্যাচ শেষে জানালেন, রুবেলের ওপর তার ভরসা কমেনি।

“সত্যি কথা বলতে কী, রুবেল কিন্তু খুব মিস করেনি। যে জায়গাটায় বল করার কথা ছিল, অল্পের জন্য মিস করেছে। এরকম হতেই পারে। কার্তিক অসাধারণ ব্যাট করেছে। ওই ওভারে প্রথম ২ বলে ১০ দেওয়ার পর হয়ত একটু নার্ভাস হয়ে পড়েছিল। এটা যে কারও হতে পারে। তার পরও শেষের ওভারে সে আমাদের সেরাদের একজন। পরের বার এ রকম পরিস্থিতি হলে আমি রুবেলের হাতেই বল দেব।”