ডি ভিলিয়ার্সের ব্যাটে দ. আফ্রিকার লিড

এবি ডি ভিলিয়ার্সের ব্যাটে পোর্ট এলিজাবেথ টেস্টে প্রথম ইনিংসে লিড নিয়েছে দক্ষিণ আফ্রিকা। শেষের দিকে উইকেট তুলে নিয়ে লড়ছে অস্ট্রেলিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2018, 06:36 PM
Updated : 10 March 2018, 06:36 PM

দ্বিতীয় দিনের খেলা শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৭ উইকেটে ২৬৩ রান। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে ২৪৩ রানে গুটিয়ে দেওয়া দলটি এগিয়ে ২০ রানে।

ডি ভিলিয়ার্স ৭৪ ও ভার্নন ফিল্যান্ডার ১৪ রানে ব্যাট করছেন। দুই জনে অবিচ্ছিন্ন অষ্টম উইকেটে এরই মধ্যে গড়েছেন ৩৬ রানের জুটি।

সেন্ট জর্জেস পার্কে শনিবার ১ উইকেটে ৩৯ রান নিয়ে খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা। প্রথম ঘণ্টায় তারা কেবল হারায় নাইটওয়াচম্যান কাগিসো রাবাদাকে। তৃতীয় উইকেটে হাশিম আমলার সঙ্গে ৮৮ রানের জুটি উপহার দেন ডিন এলগার।

দলীয় ১৫৫ রানে ফিরে যান দুই থিতু ব্যাটসম্যান। ওপেনার এলগার ৬টি চারে করেন ৫৭। মিচেল স্টার্ক বোল্ড করে বিদায় করেন ৫৬ রান করা আমলাকে।

মিডল অর্ডারের তিন ব্যাটসম্যান ফাফ দু প্লেসি, টিউনিস ডি ব্রুইন ও কুইন্টন ডি কককে দ্রুত ফিরিয়ে দেয় অস্ট্রেলিয়া। দু প্লেসি ও ডি ব্রুইনকে এলবিডব্লিউ করেন মিচেল মার্শ। ডি কককে বোল্ড করে দেন ন্যাথান লায়ন।

দিনের বাকি সময়টা ফিল্যান্ডারকে নিয়ে কাটিয়ে দেন ডি ভিলিয়ার্স। লিড বড় করতে ৮১ বলে ১৪টি চারে ৭৪ রান করা এই মিডল অর্ডার ব্যাটসম্যানের দিকে তাকিয়ে দক্ষিণ আফ্রিকা।

অস্ট্রেলিয়ার হয়ে মার্শ ও প্যাট কামিন্স নেন দুটি করে উইকেট।

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ২৪৩

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস: ৯৫ ওভারে ২৬৩/৭ (এলগার ৫৭, মারক্রাম ১১, রাবাদা ২৯, আমলা ৫৬, ডি ভিলিয়ার্স ৭৪*, দু প্লেসি ৯, ডি ব্রুইন ১, ডি কক ৯, ফিল্যান্ডার ১৪*; স্টার্ক ১/৭৮, হেইজেলউড ১/৭৩, কামিন্স ২/৫৬, লায়ন ১/২৯, মিচেল ২/২৬)