সফরে নেই, তবু সহকারী কোচ হ্যালসল!

আগের দিন বিসিবি প্রধান বলেছিলেন, রিচার্ড হ্যালসল ছুটিতে আছেন। জোর গুঞ্জন চলছে, সেই ছুটি স্বেচ্ছায়, নাকি বাধ্য করা হয়েছে, তা নিয়ে। এসবের মাঝেই বিসিবির প্রধান নির্বাহী মঙ্গলবার জানালেন, শ্রীলঙ্কা সফরে দলের সঙ্গে যাচ্ছেন না হ্যালসল। তবে একই সঙ্গে তার দাবি, হ্যালসল এখনও দলের সহকারী কোচ!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2018, 12:19 PM
Updated : 27 Feb 2018, 12:19 PM

হ্যালসলকে নিয়ে গুঞ্জনের শুরু শ্রীলঙ্কা সফরের জন্য কোর্টনি ওয়ালশকে প্রধান কোচ করার পর। সহকারী কোচকে টপকে অন্তবর্তীকালীন দায়িত্ব দেওয়া হয় বোলিং কোচকে।

হ্যালসলকে নিয়ে বাংলাদেশ দলের সিনিয়র ক্রিকেটারদের অসন্তুষ্টি বেশ কিছুদিন ধরেই ছিল ‘ওপেন সিক্রেট’। মাশরাফি বিন মুর্তজার টি-টোয়েন্টি থেকে অবসের তার ভূমিকা, নানা সময়ে তামিম ইকবালের সঙ্গে টানাপোড়েন, মুশফিকুর রহিমের সঙ্গে টিম ম্যানেজমেন্টের দূরত্ব, এমন আরও অনেক কিছুতে হ্যালসলের জোর ভূমিকার অভিযোগ আছে।

এই সময়ে বরাবরই বোর্ড ছিল হ্যালসলের পাশে। তবে শোনা যাচ্ছে, সাম্প্রতিক নানা কর্মকান্ডে বোর্ডও বিরক্ত তার ওপর। ক্রিকেটার-বোর্ড, দুই পক্ষের আস্থা হারিয়ে ফেলেছেন বলেই তাকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে, চলছে এমন গুঞ্জন। বিসিবির কয়েকটি সূত্রের ধারণা, ছুটিতে থাকা এই ইংলিশ কোচকে আর ফেরানো হবে না।

তবে মঙ্গলবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এসব গুঞ্জনকে উড়িয়ে দিতে চাইলেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

“রিচার্ড হ্যালসল আর সহকারী কোচ নন, বিষয়টা এমন নয়। হ্যালসল এখনও আমাদের সহকারী কোচ। তবে এই সফরে দলের সঙ্গে থাকছেন না। আপাতত তিনি ছুটিতে আছেন। ওয়েস্ট ইন্ডিজ সফর ও আফগানিস্তানের বিপক্ষে সিরিজ নিয়ে আমাদের কথা চলছে, আপনারা জানেন। যদি তা হয়, সে সময়ে তিনি ক্যাম্পে যোগ দেবেন।”

হ্যালসলের অনুপস্থিতিতে শ্রীলঙ্কা সফরে আনুষ্ঠানিকভাবে থাকছে না কোনো সহকারী কোচ। ভারপ্রাপ্ত প্রধান কোচ কোর্টনি ওয়ালশের সঙ্গে বোলিং কোচ হিসেবে থাকছেন হাই পারফরম্যান্সের বোলিং কোচ চম্পকা রমানায়েকে ও ব্যাটিং কোচ হিসেবে থাকছেন হাই পারফরম্যান্সের কোচ সাইমন হেলমট।