সমস্যা আমাদের স্কিলে: তাসকিন

সাম্প্রতিক সময়ে পেস বোলিংয়ে বাংলাদেশের ব্যর্থতার কারণ বুঝতে পেয়েছেন তাসকিন আহমেদ। ডানহাতি এই পেসার মনে করছেন, স্কিলে ঘাটতি রয়েছে তাদের। তাই মাঠে পরিকল্পনার বাস্তবায়ন ঘটাতে পারছেন না তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2018, 02:31 PM
Updated : 24 Feb 2018, 02:48 PM

দক্ষিণ আফ্রিকা সফরে ভালো করেননি বাংলাদেশের পেসাররা। দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষেও সুবিধা করতে পারেননি তারা। পেসারদের ছন্দে ফেরাতে ১৪ জনকে নিয়ে নয় দিনের একটি বিশেষ অনুশীলন ক্যাম্প চলছে। তার দ্বিতীয় দিন তাসকিন জানান, সমস্যা চিহ্নিত করে তা সমাধানের কাজ চলছে জোরেশোরে।

“অযথা কোচদের দোষ দিয়ে লাভ নাই, সমস্যা আমাদের নিজেদের স্কিলে। কোচরা ঠিক মতোই পরিকল্পনা করছেন, ঠিক উপদেশ দিচ্ছেন, ঘাটতি আমাদের বোলারদের।”

“এটা আমাদেরই ঠিক করতে হবে। বাড়তি পরিশ্রম করতে হবে। বোলিং অ্যাকশন বা টেকনিকে ঝামেলা আছে কি না দেখতে হবে। নিজেদের মনোযোগ ঠিক করতে পারলে আর পরিশ্রম করলে সব ঠিক হয়ে যাবে।”

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গত শুক্রবার শুরু হয় বিশেষ ক্যাম্প। সেখানে কী হচ্ছে তার একটা ধারণা দিলেন তাসকিন।

“ফাস্ট বোলারদের নিয়ে এই ক্যাম্পটা খুব ভালো হচ্ছে। কোর্টনি ওয়ালশ দেখছেন আমাদের প্রতিটি বল জায়গা মতো পড়ছে কি না। এখানে অ্যাকুরেসি ও ভ্যারিয়েশন নিয়ে অনেক কাজ করা হচ্ছে। গতকাল থেকে শুরু হয়েছে, আজকে সবার পারসেন্টেজ বেটার। আশা করি, এটা সামনের সিরিজে অনেক সাহায্য করবে।”

“এখানে সবার অ্যাকুরেসিকে প্রাধান্য দেওয়া হচ্ছে। ভ্যারিয়েশন যেমন ইয়র্কার, স্লোয়ার, লেংথ বল, ওয়াইড ইয়র্কার… একেক দিন একেক ব্যাপার নিয়ে কাজ করা হচ্ছে।”