ইংল্যান্ডকে উড়িয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2018, 12:35 PM
Updated : 10 Feb 2018, 12:35 PM

মেলবোর্নে শনিবার ৭ উইকেটে জেতে অস্ট্রেলিয়া। সিরিজে ডেভিড ওয়ার্নারের দলের এটি টানা তৃতীয় জয়। ইংল্যান্ডের ১৩৭ রান ৩৩ বল হাতে রেখে পেরিয়ে যায় তারা। ফাইনালসহ সিরিজের বাকি চার ম্যাচ হবে নিউ জিল্যান্ডে।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। ৩৪ রানের মধ্যে ফিরে যান টপ অর্ডারের তিন ব্যাটসম্যান।

ম্যাচের আগে বড় একটা ধাক্কা খায় ইংল্যান্ড। কুঁচকির চোটের জন্য ছিটকে যান অধিনায়ক ওয়েন মর্গ্যান। তার জায়গায় দলকে নেতৃত্ব দেওয়া জস বাটলারের সঙ্গে জেমস ভিন্স ৩৬ ও স্যাম বিলিংস ৪৩ রানের দুটি জুটি গড়েন।

দুই জুটির কোনোটিই রানের গতি বাড়াতে পারেনি। শেষ বলে আউট হওয়ার আগে সর্বোচ্চ ৪৬ রান করেন বাটলার। এই রান করতে তিনি খেলেন ৪৯ বল।

৩৩ রানে ৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সেরা বোলার কেন রিচার্ডসন। দারুণ বোলিংয়ে তিনিই জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

রান তাড়ায় শুরুতেই ওয়ার্নারকে হারায় অস্ট্রেলিয়া। কিন্তু ক্রিস লিনের বিস্ফোরক ব্যাটিংয়ে তার কোনো প্রভাবই দলের ওপর পড়েনি। ১৯ বলে ৩১ রান করে ফিরে যান লিন।

অস্ট্রেলিয়া জয়ের ভিত পেয়ে যায় তৃতীয় উইকেটে ডার্চি শর্ট আর গ্লেন ম্যাক্সওয়েলের ৬৫ রানের জুটিতে। জুটিতে অগ্রণী ছিলেন ম্যাক্সওয়েল। ২৬ বলে করেন ৩৯ রান। এই ইনিংস খেলার পথে অস্ট্রেলিয়ার চতুর্থ ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে পৌঁছান হাজার রানে।

পাঁচে নেমে টর্নোডো ইনিংসে ম্যাচ দ্রুত শেষ করে দেন অ্যারন ফিঞ্চ। মাত্র ৫ বলে খেলে দুটি করে ছক্কা-চারে করেন ২০ রান। ওপেনার শর্ট ৩৩ বলে অপরাজিত থাকেন ৩৬ রানে।

ইংল্যান্ডের ক্রিস জর্ডান ২ উইকেট নেন ২৬ রানে।

ওয়েলিংটনে মঙ্গলবার টুর্নামেন্টের পরের ম্যাচে নিউ জিল্যান্ডের বিপক্ষে খেলবে ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড: ২০ ওভারে ১৩৭/৭ (রয় ৮, হেলস ৩, মালান ১০, ভিন্স ২১, বাটলার ৪৬, বিলিংস ২৯, উইলি ১০, জর্ডান ১*; রিচার্ডসন ৩/৩৩, স্ট্যানলেক ২/২৮, স্টয়নিস ০/১৮, টাই ১/২৯, অ্যাগার ০/২৭)

অস্ট্রেলিয়া: ১৪.৩ ওভারে ১৩৮/৩ (ওয়ার্নার ২, শর্ট ৩৬*, লিন ৩১, ম্যাক্সওয়েল ৩৯, ফিঞ্চ ২০*; উইলি ১/৩০, কারান ০/২৩, জর্ডান ২/২৬, রশিদ ০/৩৪, ডসন ০/২৩)

ম্যান অব দ্য ম্যাচ: কেন রিচার্ডসন

ফল: অস্ট্রেলিয়া ৭ উইকেটে জয়ী