‘ম্যাচ বাঁচানোর কথা ভাবার সময় আসেনি’

অনুজ্জ্বল বোলিং আর বাজে ফিল্ডিংয়ে চট্টগ্রাম টেস্টের নিয়ন্ত্রণ হারিয়েছে বাংলাদেশ। মাত্র তিন উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ প্রায় ছুঁয়ে ফেলা শ্রীলঙ্কার সামনে বড় লিডের হাতছানি। তবে বাংলাদেশের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ মনে করছেন, ম্যাচে এখনও দুই দলের জন্যই সুযোগ রয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2018, 01:05 PM
Updated : 2 Feb 2018, 05:13 PM

চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংসে বাংলাদেশ করে ৫১৩ রান। জবাবে ৩ উইকেটে ৫০৪ রান নিয়ে তৃতীয় দিন শেষে করে শ্রীলঙ্কা। ৮৭ রানে ব্যাট করছেন রোশেন সিলভা। দিনেশ চান্দিমাল ৩৭ রানে।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার তৃতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসা মাহমুদ জানান, এখনও ম্যাচে নিজেদের সম্ভাবনা দেখেন তারা।

“শ্রীলঙ্কা অবশ্যই ম্যাচের নিয়ন্ত্রণে। কালকের সকালটাই হয়তো বলে দেবে কোন পথে যাবে ম্যাচ। শ্রীলঙ্কা কত সময় ব্যাট করবে এটা বড় কথা। আমি হলে হয়তো এখান থেকে একটা ইনিংস ব্যাট করার চিন্তা করতাম। তবে ম্যাচ বাঁচানোর কথা ভাবার সময় এখনও আসেনি।”

এখনও ৯ রানে পিছিয়ে থাকা শ্রীলঙ্কাকে চতুর্থ দিন যত দ্রুত সম্ভব গুটিয়ে দিতে চান মাহমুদ।

“অবশ্যই শ্রীলঙ্কা ভালো অবস্থানে আছে। টেস্টে এখনও দুটি দিন বাকি আছে। কালকের দিনটি আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। কাল কত দ্রুত ওদের অলআউট করতে পারি, ওদের লিড কত কমে রাখতে পারি সেটাই হবে সবচেয়ে বড় ব্যাপার।”

“পাশাপাশি দ্বিতীয় ইনিংসের আমাদের ব্যাটিং অনেক ভালো করতে হবে। ম্যাচ এখনও উন্মুক্ত আমি মনে করি। উইকেট ব্যাটিংয়ের জন্য ভালো আছে এখনও। আমরা আশা করি, কাল সকাল থেকে ভালো বোলিং করব। আজকে শেষ সেশনটা ভালোই ছিল আমাদের জন্য। খুব বেশি রান করতে দেইনি ওদের।”

সারা দিনে বাংলাদেশ নিতে পেরেছে দুটি উইকেট। শ্রীলঙ্কা যোগ করেছে ৩১৭ রান। ৩ উইকেটে পাঁচশ রান পেরিয়ে যাওয়া অতিথিদের দ্রুত গুটিয়ে দিতে শনিবার প্রথম ঘণ্টায় ২/৩টি উইকেট চান মাহমুদ।

“এখনও ৭ উইকেট আছে ওদের হাতে। উইকেট এখনও ব্যাটিংয়ের জন্য ভালো আছে। কত দ্রুত ওদের অলআউট করতে পারি, সেটা গুরুত্বপূর্ণ। কাল প্রথম ঘণ্টায় ২-৩টা উইকেট নিতে পারলে হয়ত আমরা ম্যাচের নিয়ন্ত্রণে ফিরতে পারব।”