মুমিনুলের তৃপ্তি, মুমিনুলের অতৃপ্তি

১৩ টেস্ট পর আবার সেঞ্চুরির দেখা পেয়ে ভীষণ খুশি মুমিনুল হক। এই প্রাপ্তির মধ্যে বুকে অস্বস্তির কাঁটা হয়ে বিঁধছে একটি ব্যর্থতা। দ্বিতীয় দিনের প্রথম সেশনে যে টিকতে পারেননি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2018, 02:33 PM
Updated : 1 Feb 2018, 02:33 PM

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের খেলা শেষে মুমিনুল অপরাজিত ছিলেন ১৭৫ রানে। সেদিন সংবাদ সম্মেলনে তামিম ইকবাল আসায় তার অনুভূতি জানা যায়নি। দ্বিতীয় দিনের সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে এসে মুমিনুল জানান, নিজের ইনিংসে তিনি সন্তুষ্ট।

“আপনি যখনই একটা বড় ইনিংস খেলবেন (সন্তুষ্ট হবেন), আমি যদি বলি আমি সন্তুষ্ট না তাহলে ভুল বলা হবে। আমি যতটুকু খেলেছি আমার কাছে ভালো লেগেছে। আমি সন্তুষ্ট।”

দ্বিতীয় দিন একটি সিঙ্গেল নিয়ে ১৭৬ রানে ফিরে যান মুমিনুল। দলের জন্য আরেকটি সেশন টিকে থাকতে চেয়েছিলেন খুব করে।

“দলের জন্য আরও কিছুটা অবদান রাখতে পারলে ভালো লাগত। আরও একটা সেশন খেলতে পারলে ভালো হত। দিন শেষে এটা তো দলের জন্য খেলা।”

চট্টগ্রাম টেস্টের আগে ১৬টি পঞ্চাশ ছোঁয়া ইনিংসের মাত্র চারটিকে তিন অঙ্কে নিতে পেরেছিলেন মুমিনুল। নিজের পঞ্চম টেস্ট সেঞ্চুরি পাওয়া বাঁহাতি ব্যাটসম্যান, ইনিংস গঠন নিয়ে নিজের পরিকল্পনায় পরিবর্তন আনায় কেটেছে সেঞ্চুরি খরা।

“আগে যে ভুলটা হয়েছে, আমার মনে হয়েছে আমি হয়তো নিজের জন্য খেলেছি। বিশেষ করে ৭০/৮০ রানে যাওয়ার পর। ওই জিনিসটা মাথা থেকে ঝেড়ে ফেলেছি।”

“এখন সেশন বাই সেশন ফোকাস করেছি। তাহলে এমনিতেই আপনার দেড়শ-দুইশ হবে। আজকে আমি প্রথম সেশনটা যদি খেলতে পারতাম তাহলে হয়তো ডাবল সেঞ্চুরি হয়ে যেত। আমি সেশনের দিকেই ফোকাস করেছি।”