‘সাকিব না থাকায় এলোমেলো বাংলাদেশের একাদশ’

সাকিব আল হাসান থাকলে বাংলাদেশ কতটা সুবিধা পায় অজানা নয় চন্দিকা হাথুরুসিংহের। বিশ্বসেরা অলরাউন্ডারের অনুপস্থিতি বাংলাদেশের ভারসাম্যপূর্ণ একাদশ গঠনকে কতটা কঠিন করে তুলে তাও তার জানা। শ্রীলঙ্কা কোচ মনে করছেন, সাকিব ছিটকে যাওয়ায় এলোমেলো হয়ে গেছে বাংলাদেশের একাদশ। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2018, 01:02 PM
Updated : 30 Jan 2018, 01:02 PM

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করার সময় চোট পাওয়ায় শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট থেকে ছিটকে যান সাকিব। বাঁহাতি এই অলরাউন্ডারের জায়গায় সানজামুল ইসলাম, তানবীর হায়দার ও আব্দুর রাজ্জাককে ডেকেছে স্বাগতিকরা। হাথুরুসিংহের কাছে এটা বাংলাদেশের একাদশে ভারসাম্য আনার একটা চেষ্টা।

“দুর্ভাগ্যজনকভাবে সাকিব নেই, এটা ওদের জন্য খানিকটা অসুবিধার। এটা ওদের একাদশকে এলোমেলো করে দিয়েছে। আমি মনে করি, দলে ভারসাম্য আনার জন্য তারা কয়েকজন স্পিনারকে দলে ডেকেছে।”

শ্রীলঙ্কার অধিনায়ক দিনেশ চান্দিমাল মনে করেন, সাকিব না থাকায় কিছুটা সুবিধা পাবেন তারা। তবে প্রথম টেস্টের আগে সাকিবের অনুপস্থিতি নয় নিজেদের খেলা নিয়ে ভাবছে অতিথিরা।

“সাকিব সত্যিই ভালো একজন খেলোয়াড়। দুর্ভাগ্যজনকভাবে তিনি শেষ ম্যাচে চোট পেয়েছে। আমরা দল হিসেবে এই ব্যাপারটি নিয়ে ভাবতে চাই না। আমরা সিরিজের দিকে তাকিয়ে আছি।”