ভারতের বিপক্ষে দ.আফ্রিকা টেস্ট দলে অলিভিয়ের, নগিদি

ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টের জন্য ডুয়ানে অলিভিয়ের ও লুনগি নগিদিকে ডেকেছে দক্ষিণ আফ্রিকা। প্রথম টেস্টে গোড়ালিতে চোট পেয়ে ডেল স্টেইন সিরিজ থেকে ছিটকে যাওয়ায় ডাক পেলেন দুই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2018, 07:20 AM
Updated : 9 Jan 2018, 07:20 AM

গত বছর দেশের হয়ে পাঁচটি টেস্ট খেলেন অলিভিয়ের। দক্ষিণ আফ্রিকার হয়ে টি-টোয়েন্টি খেলা নগিদি এখনও অন্য দুই সংস্করণে দেশের হয়ে খেলেননি।

অলিভিয়ের সবশেষ টেস্ট খেলেন গত সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে। চার ইনিংসে নেন ৫ উইকেট। গত বছর জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা তিনটি টি-টোয়েন্টিতে ৬ উইকেট নেন ২১ বছর বয়সী পেসার নগিদি। ওয়ানডে দলেও ছিলেন, কিন্তু চোটের জন্য ছিটকে যান।

অলিভিয়ের ও নগিদি এখন খেলছেন ঘরোয়া ওয়ানডে কাপে। চতুর্থ পেসার হিসেবে জায়গা পেতে তাদের লড়তে হবে দুই অলরাউন্ডার ক্রিস মরিস ও আন্দিলে ফেলুকওয়ায়োর সঙ্গে।

সেঞ্চুরিয়নে আগামী শনিবার শুরু হবে দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্ট ৭২ রানে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা।   

দ্বিতীয় টেস্টের দক্ষিণ আফ্রিকা দল: ফাফ দু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, টিউনিস ডি ব্রুইন, এবি ডি ভিলিয়ার্স, ডিন এলগার, কেশভ মহারাজ, এইডেন মারক্রাম, মর্নে মর্কেল, ক্রিস মরিস, আন্দিলে ফেলুকওয়ায়ো, ভার্নন ফিল্যান্ডার, কাগিসো রাবাদা, ডুয়ানে অলিভিয়ের, লুনগি নগিদি।