উইকেট খুব খারাপ বলব না: খালেদ মাহমুদ

মাশরাফি বিন মুর্তজার কাছে উইকেট ছিল অগ্রহণযোগ্য। তামিম ইকবালের মতে জঘন্য। আর ব্রেন্ডন ম্যাককালাম বলেছেন বাজে। তবে তাদের সঙ্গে একমত নন খালেদ মাহমুদ। এই বিসিব পরিচালক ও ঢাকা ডায়নামাইটসের কোচ শের-ই-বাংলা স্টেডিয়ামের উইকেটকে খুব খারাপ মনে করছেন না।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2017, 02:49 PM
Updated : 7 Dec 2017, 02:49 PM

শনিবার রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচের পর যে উইকেটের প্রবল সমালোচনা করেছিলেন মাশরাফি ও তামিম, বুধবার সেই উইকেটেই খেলেছে রংপুর ও ঢাকা ডায়নামাইটস। আগের দিনের মত অতটা অসমান বাউন্স না থাকলেও উইকেট এদিনও ছিল ব্যাটিংয়ের জন্য বাজে। দুই রকম গতির মন্থর উইকেটে শট খেলা ছিল কঠিন।

আগে ব্যাট করে ৪৮ রানে ৫ উইকেট হারিয়ে ফেলেছিল ঢাকা। সাকিব আল হাসানের ৩৩ বলে ৪৭ রানের ইনিংস ঢাকাকে এনে দেয় ১৩৭ রান। রংপুর ২০ ওভার খেলে করতে পারে ৯৪ রান।

ম্যাচের পর সাকিবকে কৃতিত্ব দিলেও রংপুরের এই ম্যাচের অধিনায়ক ম্যাককালাম উইকেটকে বলেছিলেন বাজে। তবে বৃহস্পতিবার সেই উইকেট নিয়েই খালেদ মাহমুদ জানালেন ভিন্ন মত। দায় দিলেন ব্যাটসম্যানদের।

“উইকেট তৈরি করা কিউরেটরের কাজ। সে তার সেরাটা দিচ্ছে উইকেট তৈরি করতে। আমি বলব যে কালকে আমাদের শুরুটা ভাল হয়নি। কিন্তু সাকিব যেভাবে ব্যাট করেছে, তাতে উইকেটকে আমি দোষ দেব না। আমরা ভাল ব্যাট করতে পারিনি। বাজে শট খেলেছি।”

উইকেটের আচরণ যে অস্বাভাবিক ছিল, সেটা মানছেন মাহমুদও। তবে সেটাকে বড় কিছু মনে করছেন না এই বোর্ড পরিচালক।

“সুনিল নারাইনের আউটে আচমকা বাউন্স ছিল হয়ত, লুইস হিট উইকেট হল। ওদের ইনিংসেও একটা বল নিচু হলো। এরকম দুই একটা সব সময় হয়। উইকেটে এমন কোনো জুজু ছিল না। উইকেট খুব খারাপ বলব না আমি।

তবে উইকেট যে আরও ভালো হওয়া উচিত, সেটি মনে নিলেন ঢাকা ডায়নামাইটস কোচ।

“আমরা চাই যে ভাল উইকেটে খেলা হোক। ফ্ল্যাট উইকেটে খেলা হোক, যেখানে দুদলই স্বস্তি পাবে। আমরা আরও ভালো উইকেট ও ভাল একটা খেলা আশা করছি।’