বোলিং অ্যাকশন নিয়ে ভাবছেন না আল আমিন

অ্যাকশন প্রশ্নবিদ্ধ হওয়ার পর খেলেছেন দুটি ম্যাচ। প্রাথমিক পর্বে বাকি আছে আরও দুটি ম্যাচ। এরপর কোয়ালিফায়ারের মঞ্চ। আল আমিন হোসেনের ভাবনায় আপাতত এই ম্যাচগুলোই। নিজের বোলিং অ্যাকশন নিয়ে দুর্ভাবনা নেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই পেসারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2017, 03:08 PM
Updated : 4 Dec 2017, 03:09 PM

গত ২৮ নভেম্বর খুলনা টাইটানসের বিপক্ষে ম্যাচে আল আমিনের বোলিং অ্যাকশন সন্দেহজনক মনে হয়েছে আম্পায়ারদের। একটি ডেলিভারি নিয়ে সংশয়ের কথা জানান আম্পায়াররা।

বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠলে ধসে যেতে পারে অনেক বোলারের আত্মবিশ্বাস। তবে আল-আমিনের আত্মবিশ্বাসে চোট লাগেনি তেমন। সোমবার মিরপুর একাডেমি মাঠে কুমিল্লার অনুশীলনের ফাঁকে জানালেন, ভাবছেন কেবল দল নিয়েই।

“আসলে আমি এখন (বোলিং অ্যাকশন) এটা নিয়ে চিন্তা করছি না। বিপিএল নিয়েই চিন্তা করছি। কারণ, যখন যে সমস্যাটা আসে, সেটা নিয়ে তখন চিন্তা করাই ভাল।”

আল আমিনের আত্মবিশ্বাসের একটা কারণ, আগেরবারের অভিজ্ঞতা। ২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটেই প্রশ্নবিদ্ধ হয়েছিল তার অ্যাকশন। তবে সেবার চেন্নাইয়ে আইসিসি অনুমোদিত ল্যাবে পরীক্ষায় কোনো ত্রুটি পাওয়া যায়নি আল আমিনের অ্যাকশনে।

“এর আগে ২০১৪ সালে আন্তর্জাতিক ম্যাচ খেলার সময় সন্দেহ প্রকাশ করা করেছিল। পরীক্ষা দিয়েছিলাম। কোনও কিছু হয়নি। অ্যাকশনটা ঠিক ছিল। আমি তাই আগের মতোই বোলিং করে গেছি। এবার এখানে ধরেছে। যদি তারা সমস্যা পায়, তখন শোধরাতে হবে। আর এভাবে থাকলে তো ভালই।”

নিয়ম অনুযায়ী অ্যাকশন প্রশ্নবিদ্ধ হওয়ার ১৪ দিনের মধ্যে বিসিবির বোলিং অ্যাকশন রিভিউ কমিটির কাছে পরীক্ষা দিতে হবে আল আমিনকে। তবে এবার একটু দেরি হতে পারে। বিপিএল চলার সময় পরীক্ষা হওয়ার সম্ভাবনা সামান্যই। ১৫ বা ১৬ ডিসেম্বর হতে পারে তার পরীক্ষা।

তবে পরীক্ষা যে দিতেই হবে, সেটিও নিশ্চিত নয় শতভাগ। আল আমিন জানালেন, বোলিং অ্যাকশন রিভিউ কমিটি প্রয়োজন মনে করলেই কেবল পরীক্ষা হবে।

“যে ডেলিভারি নিয়ে প্রশ্ন উঠেছে, ওই বলের ফুটেজ তারা দেখবে। দেখে যদি সমস্যা মনে করেন, তাহলেই কেবল পরীক্ষা নেবেন। সমস্যা মনে না করলে পরীক্ষা নাও নিতে পারেন।”