দেশের উইকেটে মানিয়ে নিতে সমস্যা হচ্ছে লিটনের!

বিদেশের কন্ডিশনে ও উইকেটে মানিয়ে নিতে সমস্যা হয় ক্রিকেটারদের। কিন্তু লিটন দাস যা বললেন, ক্রিকেট ইতিহাসে তেমন কিছু মনে হয় আগে বলেননি কেউ। দক্ষিণ আফ্রিকা সফর থেকে ফেরার পর দেশের মাটিতে মানিয়ে নিতেই নাকি একটু সমস্যা হচ্ছে!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2017, 01:34 PM
Updated : 6 Nov 2017, 01:34 PM

দক্ষিণ আফ্রিকা সফর করে আসা বাংলাদেশ দলের কোনো ব্যাটসম্যান বিপিএলের প্রথম দুই দিন সেভাবে ভালো করতে পারেননি। লিটন নিজেও ভালো শুরু করে ধরে রাখতে পারেনি প্রথম ম্যাচে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ব্যাটসম্যানের কাছে প্রশ্ন ছিল, দক্ষিণ আফ্রিকা সফরের হতাশার বৃত্ত থেকে কি বের হতে পারছে না ব্যাটসম্যানরা? লিটনের উত্তর চমকে দিল সংবাদকর্মীদের অনেককেই।

“জিনিসটা এমন নয়। আপনি যদি দেখেন, টি-টোয়েন্টিতে কেউ কখনও ভাল করে, আবার খারাপ করে। এমন হতেই পারে যে আমরা খারাপ খেলতে পারি। তাই বলে এমন না আমরা ওটাই ধরে রেখে চলছি। এখানে কন্ডিশনটা পুরোপুরি আলাদা। মানিয়ে নিতে একটু সময় লাগবে। অনেক দিনের একটা সফর করে এসেছি আমরা।”

লিটনের উত্তর শুনে ‘মানিয়ে নিতে’ একটু সময় লাগল অনেকেরই। বিস্ময়মাখা কণ্ঠে ছুটে গেল পাল্টা প্রশ্ন, দেশের কন্ডিশনে মানিয়ে নিতে সময় লাগছে? লিটনের ব্যাখ্যা জন্ম দিল আরও বেশি বিস্ময়ের।

“অনেকদিন ধরে আমরা অন্য উইকেটে খেলে এসেছি। আবার এসে মানিয়ে নেওয়া একটু হলেও কঠিন। মনে হচ্ছে উইকেট একটু ধীরগতির। যে কারণে একটু হলেও সমস্যা হচ্ছে। আর টি-টোয়েন্টি খেলায় এত চিন্তা করার সময় নেই।”