তৃতীয় মেয়াদে বিসিবি সভাপতি নাজমুল

নতুন মেয়াদে দায়িত্বে আসা নিশ্চিতই ছিল; বাকি ছিল স্রেফ আনুষ্ঠানিকতা। বুধবার বিসিবির পরিচালনা পর্ষদের সভায় সেটুকুও সারা হয়ে গেল। সর্বসম্মতিক্রমে আবারও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2017, 11:19 AM
Updated : 1 Nov 2017, 05:01 PM

এ নিয়ে তৃতীয় মেয়াদে বিসিবি প্রধানের দায়িত্ব নিচ্ছেন নাজমুল। প্রথমবার দায়িত্ব পেয়েছিলেন ২০১২ সালের অক্টোবরে। আগের বিসিবি প্রধান আ হ ম মুস্তফা কামাল আইসিসির সহ-সভাপতির দায়িত্ব নিলে সরকারের মনোনয়নে দায়িত্ব পান নাজমুল। এরপর ২০১৩ সালের অক্টোবরে দায়িত্ব নেন বিসিবির প্রথম নির্বাচিত সভাপতি হিসেবে।

২০১৩ সালের নির্বাচনের আগে নির্বাচন প্রক্রিয়ার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলে আগেই সরে দাঁড়ায় নাজমুলের সম্ভাব্য বিরোধীপক্ষ সাবের হোসেন চৌধুরীর প্যানেল। নাজমুল তাই নির্বাচিত হয়েছিলেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়। এবার তো কোনো বিরোধী পক্ষই ছিল না। আবারও নির্বাচিত হলেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়।

সভাপতি নির্বাচনের মতো এবার বিসিবির পরিচালক নির্বাচনেও ছিল না তেমন কোনো উত্তাপ। ২৫ পরিচালকের ২০ জনই আগেই নির্বাচিত হয়ে যান বিনা প্রতিদ্বন্দ্বিতায়। জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে সরাসরি পরিচালক হয়েছেন দুজন। বাকি তিনটি পদে নির্বাচন হয় মঙ্গলবার।

নির্বাচনে কৌতুহল ছিল স্রেফ আগের পরিচালনা পর্ষদের পরিচালক ও দেশের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমানকে নিয়ে। নাঈমুরসহ আরও দুজন পরিচালক হয়েছেন ভোটে জিতে।