শ্রীলঙ্কার ওয়ানডে দলে নেই মালিঙ্গা

তবে কি লাসিথ মালিঙ্গার ওয়ানডে ক্যারিয়ারের বিদায় ঘণ্টা বেজে গেল? পাকিস্তানের বিপক্ষে সিরিজের শ্রীলঙ্কার ওয়ানডে দলে রাখা হয়নি অভিজ্ঞ এই পেসারকে। আনু্ষ্ঠানিকভাবে যদিও বলা হয়েছে বিশ্রাম, তবে সেটিকে মনে করা হচ্ছে তার প্রতি সম্মান দেখানো। শ্রীলঙ্কার সংবাদমাধ্যম বলছে আসলে বাদই পড়েছেন মালিঙ্গা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2017, 05:57 PM
Updated : 4 Oct 2017, 05:57 PM

সেটি মনে করার কারণও আছে। মালিঙ্গা টেস্ট ক্রিকেট ছেড়েছেন বেশ কিছুদিন। তাই ওয়ানডে থেকেও বিশ্রামের তেমন কোনো কারণ নেই। বাদ পড়ার বড় কারণ তার ফর্ম। এক সময়ের ম্যাচ জেতানো বোলার এখন অতীতের কঙ্কাল। চোট কাটিয়ে গত জুনে ফেরার পর ১৩ ওয়ানডে খেলে ১০ উইকেট নিয়েছেন ৬২.৩০ গড়ে, রান গুণেছেন ওভার প্রতি ছয়ের বেশি। বোলিংয়ে ছিল না কোনো ধার।

ঊরুর চোটের কারণে শ্রীলঙ্কা পাচ্ছে না আরেক অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউসকেও। বিস্ময়করভাবে বাদ পড়েছেন ওপেনার দানুশকা গুনাথিলাকা। সবশেষ দুই ওয়ানডেতে ১৯ ও ৩৫ রানে আউট হলেও তার আগের তিন ওয়ানডেতেই তার রান ছিল ৫২, ৮৭ ও ১১৬।

টেস্ট দলে না থাকলেও ওয়ানডেতে টিকে গেছেন পেসার দুশমন্থ চামিরা। দলে ফিরেছেন লেগ স্পিনার জেফ্রি ভ্যান্ডারসে।

৫ ওয়ানডের সিরিজ শুরু আগামী ১৩ অক্টেবর, দুবাইয়ে।

শ্রীলঙ্কা দল: উপুল থারাঙ্গা (অধিনায়ক), দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা, লাহিরু থিরিমান্নে, কুসল মেন্ডিস, মিলিন্দা সিরিবর্ধনা, চামারা কাপুগেদারা, থিসারা পেরেরা, সিকুগে প্রসন্ন, নুয়ান প্রদিপ, সুরাঙ্গা লাকমল, দুশমন্থ চামিরা, বিশ্ব ফার্নান্দো, আকিলা দনঞ্জয়া, জেফ্রি ভ্যান্ডারসে।