মাঝের ত্রয়ীতে মাশরাফির আস্থা

প্রথম ম্যাচে তিনশ ছাড়ালেও আক্ষেপ ছিল শেষের ব্যাটিং। পরের ম্যাচে তো প্রায় গোটা ব্যাটিংটাই আক্ষেপ। তামিম ইকবাল ছাড়া দুই ম্যাচে ভালো করেননি কেউ। দুই ম্যাচেই মিডল অর্ডারের পারফরম্যান্স ছিল প্রশ্নবিদ্ধ।

ক্রীড়া প্রতিবেদক কার্ডিফ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2017, 05:15 PM
Updated : 8 June 2017, 05:15 PM

তবে বাংলাদেশর মিডল অর্ডারে যারা আছেন, প্রশ্নের উত্তর দিতে তারা জানেন ভালো করেই। শেষ ম্যাচে সেই উত্তর পাবেন, বিশ্বাস মাশরাফি বিন মুর্তজার। সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লার সামর্থ্যে অগাধ আস্থা বাংলাদেশ অধিনায়কের।

দুই ম্যাচে মিডল অর্ডার একেবারেই খারাপ করেছে, এটা অবশ্য মানতে নারাজ অধিনায়ক। তবে ঘাটতি যে ছিল, অস্বীকার করছেন না সেটিও।

“মুশফিক ইংল্যান্ডের বিপক্ষে দারুণ খেলেছে, স্রেফ শেষ করে আসতে পারেনি। সাকিব অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরুটা ভালো করেছিল। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে আউট হয়ে গেল। মাহমুদউল্লাহ আয়ারল্যান্ডে খুব ভালো ফর্মে ছিল। হ্যাঁ, ইংল্যান্ডের বিপক্ষে শেষ দিকে আমরা প্রত্যাশা মতো রান করতে পারিনি। অস্ট্রেলিয়ায় বিপক্ষে ভালো করতে পারিনি। আশা করি, এবার পারব।”

অধিনায়ক মনে করিয়ে দিলেন এই তিন জন আগেও বাংলাদেশকে দারুণ সব ম্যাচ জিতিয়েছেন। জেতাবেন আরও অনেক।

“এই তিনজনই আমাদের গুরুত্বপূর্ণ ক্রিকেটার। ওরা যদি অবদান রাখতে পারে দেখেছেন যে আমরা হারা ম্যাচও জিতেছি। ওরা যেমন ছিল, তেমনই আছে। গুরুত্বপূর্ণ মুহুর্তে যেন সেরা ক্রিকেট খেলতে পারে সেভাবে প্রস্ততি নিচ্ছে। আশা করি, কালকে ওরা ভালো খেলবে এবং ম্যাচটা আমাদের দিকে আসবে।”

এই তিন জন ভালো খেললে ম্যাচ তো বাংলাদেশের দিকে আসবেই। সাকিব একাই ব্যাটে-বলে পারেন দলকে জেতাতে। স্রেফ জ্বলে ওঠার অপেক্ষা!

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক