মন্থর ব্যাটিংয়ে উইন্ডিজের জবাব

মন্থর ব্যাটিংয়ে ডোমিনিকা টেস্টে পাকিস্তানের বড় ইনিংসের জবাব দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। মাটি কামড়ে পড়ে থাকা ব্যাটিংয়ে তৃতীয় টেস্টে ক্রমশ ব্যবধান কমিয়ে আনছে স্বাগতিকরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2017, 09:52 PM
Updated : 12 May 2017, 09:54 PM

তৃতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৫ উইকেটে ২১৮ রান। শেন ডাওরিচ ২০ ও জেসন হোল্ডার ১১ রানে ব্যাট করছেন।

উইন্ডসর পার্কে শুক্রবার বিনা উইকেটে ১৪ রান নিয়ে খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ঘণ্টা নিরাপদে কা্টিয়ে দেওয়ার পর বিচ্ছিন্ন হয় উদ্বোধনী জুটি।

৪৩ রান করতে ২৭ ওভার ব্যাটিং করেন ক্রেইগ ব্র্যাথওয়েইট ও কাইরন পাওয়েল। ৮২ বলে দুটি চারে ৩১ রান করা পাওয়েল ইয়াসির শাহর বলে ক্যাচ দেন আজহার আলিকে।

আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং করা শিমরন হেটমায়ারকে অতিথিরা ফেরায় রিভিউ নিয়ে। এবারও বোলার ছিলেন ইয়াসির। লেগ স্পিনারের বলে ক্যাচ গ্লাভসে জমিয়েছিলেন সরফরাজ আহমেদ।

পাওয়েলের মতো থিতু হয়ে ফিরেন ব্র্যাথওয়েইটও। ১২৩ বলে একটি চারে খেলা ২৯ রানের ইনিংস থামে ইয়াসিরের বলে সরফরাজকে ক্যাচ দিয়ে।

লাঞ্চের আগে শেষ ওভারে ব্র্যাথওয়েইটকে হারানো ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় সেশন কোনো উইকেট না হারিয়ে কাটিয়ে দিচ্ছিল। চা-বিরতির আগে শেষ বলে অনিয়মিত লেগ স্পিনার আজহারের বলে মিসবাহকে সহজ ক্যাচ দিয়ে ফিরেন শাই হোপ। তরুণ এই মিডল অর্ডার ব্যাটসম্যান ২৯ রান করতে খেলেন ১১৬ বল।

পাকিস্তানের বাধা হয়ে টিকে থাকা রোস্টন চেইস মাঠ ছাড়েন চোট পেয়ে। মোহাম্মদ আমিরের বলে পুল করতে গিয়ে ব্যাট ছোঁয়াতে পারেননি। ১২৯ বলে ৫টি চারে ৬০ রানে অপরাজিত এই অলরাউন্ডার।

আঁটসাঁট বোলিং করা পাকিস্তানের পেসারদের সাফল্য মোটে একটি। এই সিরিজেই অভিষিক্ত ভিশাল সিংকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মোহাম্মদ আব্বাস।

দিনের বাকি সময়টুকু নিরাপদেই কাটিয়ে দেন ডাওরিচ-হোল্ডার। দ্বিতীয় নতুন বলের ২০ ওভারও খুব একটা ক্ষতি ছাড়াই কাটিয়ে দিয়েছে স্বাগতিকরা।

জয় দিয়ে মিসবাহ-উল-হক ও ইউনুস খানকে বিদায় দেওয়ার পথটা আরও কঠিন হয়ে যাচ্ছে। এই ম্যাচের পরই ব্যাট-গ্লাভস তুলে রাখবেন পাকিস্তানের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান।

১০৮ রানে ৩ উইকেট নিয়েছেন ইয়াসির। আজহার, আব্বাসের শিকার একটি করে।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ১ম ইনিংস: ৩৭৬

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ১০০ ওভারে ২১৮/৫ (ব্র্যাথওয়েট ২৯, পাওয়েল ৩১, হেটমায়ার ১৭, হোপ ২৯, চেইস ৬০*, ভিশাল ৮, ডাওরিচ ২০*, হোল্ডার ১১*; আমির ০/২৪, আব্বাস ১/৪৩, ইয়াসির ৩/১২৮, হাসান ০/২২, আজহার ১/১৫)