‘অবসরের আগে আরেকবার ভারতে খেলতে চাই’

কত অনুরোধ, কত অপেক্ষার পর ভারতের মাটিতে খেলার সুযোগ মিলেছে অজানা নয় অধিনায়ক মুশফিকুর রহিমের। আর কখনও আসা হবে কী না তাও নিশ্চিত নয়। তবে এরপরও ব্যাট-গ্লাভস তুলে রাখার আগে ভারতে খেলার ইচ্ছার কথা জানালেন বাংলাদেশের অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2017, 02:15 PM
Updated : 13 Feb 2017, 02:51 PM

আন্তর্জাতিক ক্রিকেটে এক যুগ হতে চললো মুশফিকের। ভারতের মাটিতে এখনও কোনো ওয়ানডে খেলার সুযোগ হয়নি তার। নিজেদের ক্রিকেট ইতিহাসেই এই প্রথম প্রতিবেশী দেশে দ্বি-পাক্ষিক সিরিজ খেললো বাংলাদেশ।  

২০৮ রানে হায়দরাবাদ টেস্ট হারের পর সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসা মুশফিক আবার সফরের সুযোগ মিললে এরচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতা করার প্রতিশ্রুতি দেন।

“আমারও ইচ্ছা, অবসরের আগে যেন অন্তত আরও একটা টেস্ট ভারতের মাটিতে খেলতে পারি। আর অবশ্যই আমি মনে করি, এক নম্বর দলের সাথে খেলে আমরা অনেক কিছু শিখতে পেরেছি।”

“তারা কিভাবে কাজ করে, কিভাবে অন আর অব দ্য ফিল্ড থাকে। মাঠে বোলিং, ব্যাটিং বা ফিল্ডিংয়ে তারা সব কিছু কিভাবে করে এসব আমাদের জন্য অনেক বড় শেখার জায়গা ছিল। আমরা খুব বেশি খারাপও খেলিনি। তারা যদি আমন্ত্রণ জানায়, আরও ভালো খেলার চেষ্টা করব।”

একটা টেস্টের জন্ম হতে লেগেছে ১৬ বছরের বেশি সময়। পরের টেস্ট খেলতে আর কত অপক্ষো করতে হবে কে জানে। ভবিষ্যত সফরসূচি পরিকল্পনায়ও নেই আপাতত কোনো খবর। নিকট ভবিষ্যতে যে আসা হবে না তা এক রকম নিশ্চিত। অবসরের আগে মুশফিক-সাকিব আল হাসান-তামিম ইকবালরা ভারতে আরেকবার টেস্ট খেলতে পারবেন কি না তা নিশ্চিত নয়।