ধৈর্যশীল নাঈমে উত্তরাঞ্চলের জবাব

টেস্টে বাংলাদেশের ব্যাটসম্যানদের যে জিনিসের অভাব সবচেয়ে বেশি সেটা অসীম পরিমাণে আছে নাঈম ইসলামের মধ্যে। বড় দৈর্ঘ্যের ক্রিকেটে বরাবরই ধৈর্যশীল ইনিংস খেলা মিডলঅর্ডার এই ব্যাটসম্যান আবার দেখিয়েছেন তার চোয়ালবদ্ধ দৃঢ়তা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2017, 12:27 PM
Updated : 13 Feb 2017, 12:27 PM

পূর্বাঞ্চলের বিপক্ষে বাংলাদেশ ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষে উত্তরাঞ্চলের সংগ্রহ ৬ উইকেটে ২৭৬ রান। এখনও ২১৪ রানে পিছিয়ে আছে দলটি।

নাঈম ৮৫ ও সোহরাওয়ার্দী শুভ ৩৫ রানে অপরাজিত। এই দুই ব্যাটসম্যান ১৯.৫ ওভারে গড়েছেন ৬৪ রানের জুটি। নাঈমের ২২৬ বলের ইনিংসটি গড়া ১০টি চারে।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সোমবার বিনা উইকেটে ২৮ রান নিয়ে খেলা শুরু করে উত্তরাঞ্চল। নাজমুল হোসেন ও জুনায়েদ সিদ্দিক দলকে নিয়ে যান ৬১ পর্যন্ত। এরপরই ছন্দপতন, ৫ রানের মধ্যে ফিরে যান দুই উদ্বোধনী ব্যাটসম্যান ও জহুরুল ইসলাম।

নাঈমের সংগ্রামের শুরুও তখন থেকেই। বেশিক্ষণ তাকে সঙ্গ দিতে পারেননি নাসির হোসেন। উইকেটরক্ষক ধীমান ঘোষ ফিরেন ৭১ রানের জুটি গড়ে। দলের সংগ্রহ দুইশ’ পার হওয়ার পর বিদায় নেন আরিফুল হক।  

পূর্বাঞ্চলের ছয় বোলার নেন একটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ৪৯০

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ৯৮ ওভারে ২৭৬/০ (নাজমুল ৩৫, জুনায়েদ ২৮, জহুরুল ২, নাঈম ৮৫*, নাসির ১৯, ধীমান ৪০*, আরিফুল ২৩, শুভ ৩৫*; জায়েদ ১/৬৭, আফিফ ১/৫৩, হাসান ৩৩/১, সাকলাইন ১/৪৪, ফেরদৌস ০/২৯, তাসামুল ১/২৮, কাপালী ১/১৫)