বাংলাদেশের বিপক্ষে টেস্টে খেলবেন না ডি ভিলিয়ার্স

দেশের মাটিতে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলবেন না এবি ডি ভিলিয়ার্স। ২০১৭-১৮ মৌসুমে ভারত সিরিজ দিয়ে এই সংস্করণে ফিরতে পারেন দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2017, 01:06 PM
Updated : 18 Jan 2017, 04:13 PM

চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে দক্ষিণ আফ্রিকায় খেলবে বাংলাদেশ। ২৮ সেপ্টেম্বর শুরু হবে প্রথম টেস্ট, ৬ অক্টোবর দ্বিতীয়টি।

কনুইয়ে অস্ত্রোপচারের পর শ্রীলঙ্কার বিপক্ষে আগামী শুক্রবারের টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষায় থাকা ডি ভিলিয়ার্স আপাতত আইপিএল ছাড়া আর কোনো টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন না। টেস্ট দলে জায়গা ফিরে পেতে আগামী মৌসুমে দক্ষিণ আফ্রিকার প্রথম শ্রেণির ক্রিকেটে টাইটানসের হয়ে খেলবেন তিনি।

বুধবার সেঞ্চুরিয়নে সাংবাদিকদের ডি ভিলিয়ার্স জানান, টেস্টের জন্য তিনি এখনও প্রস্তুত নন।

“অনেক ক্রিকেট খেলা রয়েছে, তবে আমার জন্য পরিস্থিতি পাল্টে গেছে। আমার অগ্রাধিকার পরিবর্তন হয়েছে। (সেরে উঠেই) দলে আসার কথা আমি প্রত্যাশা করি না।”

ডি ভিলিয়ার্স জানান, তিন সংস্করণে খেললে মনে হয় গোটা বিশ্ব যেন তার কাঁধে, “আমি কেবল আইপিএলে আর দক্ষিণ আফ্রিকার হয়ে খেলব।”

ভারতের দক্ষিণ আফ্রিকা সফরের সূচি এখনও ঠিক হয়নি। ২০১৮ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে হতে পারে ওই সিরিজ। বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরের আগে হতে যাওয়া নিউ জিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজেও খেলবে না ডি ভিলিয়ার্স।

গত বছর জানুয়ারিতে সেঞ্চুরিয়নে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন ডি ভিলিয়ার্স। কনুইয়ের চোটের জন্য অস্ট্রেলিয়া সফরে যেতে পারেননি, দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও খেলা হয়নি। অ্যাঞ্জেলো ম্যাথিউসদের বিপক্ষে সিরিজের আগে টেস্ট দলের নেতৃত্ব ছাড়েন ডি ভিলিয়ার্স।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক