ম্যাচ বাঁচাল চট্টগ্রাম

জাতীয় ক্রিকেট লিগের শেষ দিন ৮৮ ওভার ব্যাট করে হার এড়িয়েছে চট্টগ্রাম। জয় না পেলেও পয়েন্ট তালিকায় তাদের পেছনে ফেলেছে সিলেট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2017, 02:08 PM
Updated : 6 Jan 2017, 02:08 PM

ষষ্ঠ ও শেষ রাউন্ডের ১০ পয়েন্টসহ ৩৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করেছে অলক কাপালীর দল। এই রাউন্ডে ৬ পয়েন্ট পাওয়া চট্টগ্রাম ৩৩ পয়েন্ট নিয়ে সবার নিচে থেকে আসর শেষ করেছে। 

দ্বিতীয় স্তরের ম্যাচে শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫ উইকেটে ১৩৬ রান নিয়ে খেলা শুরু করে সিলেট। ২৫ ওভারে ৭ উইকেটে ১৬৫ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দলটি।

৪০১ রানের বিশাল লক্ষ্য তাড়ার চেষ্টায় যায়নি চট্টগ্রাম। সবাই অবদান রাখায় হার এড়িয়ে ড্র করে দলটি। ম্যাচ শেষ হওয়ার সময় ৭ উইকেটে ২৬১ রান করে তারা।

সর্বোচ্চ ৫৪ রান সাজ্জাদুল হকের। ৪১ রান করে আসে ইয়াসির আলী ও মোহাম্মদ সাইফুদ্দিনের ব্যাট থেকে। ৩৯ রান করেন ইরফান শুক্কুর।

৭১ রানে ৩ উইকেট নেন রাহাতুল ফেরদৌস। ১৮ রানে দুই উইকেট নেন আবু জায়েদ।

প্রথম ইনিংসে অপরাজিত ২০০ রানের চমৎকার ইনিংসের জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন অলক কাপালী।

সংক্ষিপ্ত স্কোর:

সিলেট ১ম ইনিংস: ৫৫৫/৭ ইনিংস ঘোষণা

চট্টগ্রাম ১ম ইনিংস: ৩২০

সিলেট ২য় ইনিংস: ২৫ ওভারে ১৬৫/৭ ইনিংস ঘোষণা (ইমতিয়াজ ১৫, রুমান ৬৮, জাকির ২৮, কাপালী ২০, রাজিন ০, নাসুম ৪, জাকের ১৫*, শাহানুর ১, ফেরদৌস ৭*; ইফতেখার ৩/৫৩, কামরুল ১/২১, সাজ্জাদুল ১/২২, সাইফুদ্দিন ১/৩১)

চট্টগ্রাম ২য় ইনিংস: ৮৮ ওভারে ২৬১/৭ (জসিম ৬, নাফিস ২৪, সাজ্জাদুল ৫৪, ইয়াসির ৪১, ইরফান ৩৯, সাইফুদ্দিন ৪১, নাঈম ২৭, ইফতেখার ১১*, কামরুল ৩*; ফেরদৌস ৩/৭১, জায়েদ ২/১৮, ইমরান ১/২১, কাপালী ১/৩৮)

ফল: ড্র

ম্যান অব দ্য ম্যাচ: অলক কাপালী।