স্যামির নেতৃত্বে ভালো কিছুর আশায় রাজশাহী

এক আসর বিরতির পর বিপিএলে ফিরেছে রাজশাহী। মালিকানার পরিবর্তনে বদলে গেছে নাম। দুরন্ত রাজশাহী থেকে এখন রাজশাহী কিংস। প্রথম আসরে খুব উচ্চাভিলাষী দল তারা গড়েনি। তবে রাজশাহী কিংসের নেতৃত্ব একজন ‘রাজার’ কাঁধেই- দুবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী একমাত্র অধিনায়ক ড্যারেন স্যামি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2016, 01:43 PM
Updated : 2 Nov 2016, 01:45 PM

দেশের ক্রিকেটের মহাতারকারদের কেউ নেই রাজশাহীতে। ‘এ’ প্লাস ক্যাটাগরি থেকে দলে আছেন সাব্বির রহমান। বিদেশিদের মধ্যে স্যামির পাশে উল্লেখযোগ্য সংগ্রহ পাকিস্তানের উমর আকমল ও ইংলিশ অলরাউন্ডার সামিত প্যাটেল। উপুল থারাঙ্গা দলে থাকলেও জাতীয় দলের সঙ্গে এখন আছেন জিম্বাবুয়ে সফরে। আর শ্রীলঙ্কান মিলিন্দা সিরিবর্ধনের সঙ্গে আছেন ক্যারিবিয়ান পেসার কেসরিক উইলিয়ামস।

মূলত তারুণ্য নির্ভর দল। বুধবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে দলের উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান বললেন, স্যামির নেতৃত্ব আর টিম স্পিরিটের ভেলায় এগোতে চান তারা।

“ওয়েস্ট ইন্ডিজ দুটি বিশ্বকাপ জিতেছে স্যামির নেতৃত্বে। অধিনায়ক হিসেবে খুব ভালো, টিমমেট হিসেবেও দারুণ। আশা করি, পুরো মৌসুমই আমরা উপভোগ করব।”

“দলটা এমনিতে অনেক তরুণ। টিম স্পিরিট খুব ভালো। টি-টোয়েন্টিতে টিম স্পিরিট দিয়ে অনেক কিছু জয় করা যায়। মাঠে আমরা শতভাগ ঢেলে দেব।”

নুরুলের পাশাপাশি দলে আছে মুমিনুল হক, রনি তালুকদার, আবুল হাসান, অভিজ্ঞ রকিবুল হাসান, ঘরোয়া ক্রিকেটের পরীক্ষিত পারফরর্মার ফরহাদ রেজা, উঠতি অলরাউন্ডার সালমান হোসেন ও পেসার হান্ট থেকে উঠে আসা এবাদত হোসেন।

তবে আপাতত আলোটা মেহেদী হাসান মিরাজের ওপর। যদিও টি-টোয়েন্টিতে এখনও পরীক্ষিত নন, স্বীকৃত কোনো টি-টোয়েন্টি ম্যাচ কখনও খেলেননি, তবু অভিষেক টেস্টের পারফরম্যান্সেই পাদপ্রদীপের আলোয় এই তরুণ অলরাউন্ডার।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের বাংলাদেশের নায়ককে নিজেদের দলে পাওয়া নুরুল মানছেন বড় অনুপ্রেরণা হিসেবে।

“অনেক বড় একটা ব্যাপার ওর দলে থাকা। মিরপুর টেস্টে দারুণ পারফরম্যান্স করে দলকে জিতিয়েছে। ওর দলে থাকাটা আমাদের অনেক অনুপ্রাণিত করবে। মাঠে পারফর্ম করাই আসল। ও মাঠে আমাদের সাপোর্ট দেবে, আমরাও সাপোর্ট দেব যাতে ও আরও ভালো পারফর্ম করতে পারে।”

টুর্নামেন্টের প্রথম ম্যাচেই শুক্রবার দুপুরে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে রাজশাহী কিংস।