তামিমদের মনস্তত্ত্বে বেশি জোর দেবেন ব্যাটিং পরামর্শক

মাত্র মাস দেড়েকের দায়িত্ব। এতটুকু সময়ে ব্যাটিং পরামর্শক হিসেবে কতটা পার্থক্য গড়া সম্ভব? থিলান সামারাবিরা অবশ্য আত্মবিশ্বাসী। বাংলাদেশের নতুন ব্যাটিং পরামর্শক পার্থক্য গড়ে দিতে চান ব্যাটসম্যানদের মানসিকতায়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2016, 03:28 PM
Updated : 18 Sept 2016, 03:28 PM

শ্রীলঙ্কার হয়ে টেস্ট ও ওয়ানডে খেলতে আগে বেশ কয়েকবার বাংলাদেশে এসেছেন সামারাবিরা। খেলে গেছেন এখানকার ঘরোয়া ক্রিকেটেও। এবার এসেছেন নতুন চ্যালেঞ্জ নিয়ে; আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজে বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক।

এমনিতেই স্বল্প সময়ের দায়িত্ব। এর মধ্যে আবার খেলতে হবে অনেক ম্যাচ, মানে অনুশীলনের সুযোগ সীমিত। নিবিড়ভাবে কাজ করার সুযোগ নেই বললেই চলে। নিজের কাজের ভাবনটা তাই মোটামুটি গুছিয়ে নিয়েছেন সামারাবিরা। রোববার শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলন শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন, তিনি জোর দেবেন মানসিকতার উন্নতিতে।

“ব্যাটসম্যানদের মনস্তাত্ত্বিক ব্যাপারগুলোতেই বেশি জোর দেব। মানসিকতা নিয়ে কাজ করার জন্য এই সময় যথেষ্টই। টেকনিক্যাল দিকে আমি দেখেছি, গত দেড় বছরে ওরা কতটা বদলে গেছে। আমি আপাতত মানসিকতার উন্নতি নিয়ে কাজ করব।”

নিজের ক্যারিয়ারে টেস্ট ক্রিকেটে লম্বা সময় উইকেটে থাকা ও দারুণ টেম্পারমেন্টের জন্য পরিচিত ছিলেন সামারাবিরা। টেকনিক্যাল সামর্থ্যের পাশাপাশি দীর্ঘ সময় উইকেট আঁকড়ে রাখার মানসিক সামর্থ্যের ব্যাপারটি নিশ্চয়ই সামারাবিরার কাছ থেকে খুব ভালো করেই জানতে পারবেন তামিম-ইমরুলরা।