বাংলাদেশের দায়িত্ব নিয়ে রোমাঞ্চিত ওয়ালশ

ক্রিকেটার হিসেবে তিনি সব সময়ের সেরাদের একজন; কিন্তু কোচিংয়ে প্রায় নবীন। দায়িত্ব নিচ্ছেন উন্নতির পথে থাকা একটি দলের। সব মিলিয়ে বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব নিয়ে দারুণ রোমাঞ্চিত কোর্টনি ওয়ালশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2016, 05:14 AM
Updated : 1 Sept 2016, 05:42 AM

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পাঠানো একটি বিবৃতি নিশ্চিত করেছে, ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব নিচ্ছেন ওয়ালশ। সেই বিবৃতিতেই নিজের প্রতিক্রিয়া জানিয়েছে কিংবদন্তি এই ফাস্ট বোলার। জানালেন, মুখিয়ে আছেন নতুন দায়িত্ব নিতে।

“বিসিবিতে স্পেশালিস্ট বোলিং কোচ হিসেবে যোগ দিয়ে আমি রোমাঞ্চিত। ছেলেদের সঙ্গে কাজ শুরুর জন্য মুখিয়ে আছি আমি। দূর থেকে কয়ক বছর ধরে বাংলাদেশ ক্রিকেটকে অনুসরণ করে বুঝেছি, দারুণ প্রতিভাবান সব ক্রিকেটার আছে ওখানে।”

ক্যারিবিয়ানে নির্বাচক হিসেবে থাকলেও বাংলাদেশের প্রস্তাব উপেক্ষা করা কঠিন ছিল, বললেন ওয়ালশ।

“ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডে নির্বাচক হিসেবে কাজটা আমি দারুণ উপভোগ করেছি। সুযোগটা দেওয়ার জন্য ওদেরকে ধন্যবাদ জানাই। অবশ্যই ওয়েস্ট ইন্ডিজই আমার ঘর তবে প্রতিভাবান একটি দলের সঙ্গে আন্তর্জাতিক পর্যায়ে কোচিংয়ে নতুন মাত্রায় যাওয়ার সুযোগ এটি। এই সুযোগ আমি হাতছাড়া করতে চাইনি।”

প্রধান কোচের সঙ্গে মিলে বাংলাদেশ দলকে আরও এগিয়ে নিয়ে যেতে চান ওয়ালশ।

“প্রধান কোচ হিসেবে চন্দিকা হাথুরুসিংহে অসাধারণ কাজ করেছে এখন পর্যন্ত। আশা করি, ওর স্কিলের সঙ্গে আমি যোগ্য সঙ্গত ধরতে পারব এবং উন্নতির ধারা ধরে রাখতে পারব।”