নিউ জিল্যান্ডের প্রথমে মিচেলের প্রথম

রান তাড়ায় ইনিংস শুরু করতে নেমে ভুগছিলেন ব্যাটে-বলে করতে। তবে শেষ দিকে ঠিকই জ্বলে উঠলেন ড্যারিল মিচেল। ক্যারিয়ার সেরা ইনিংসে নিউ জিল্যান্ডকে প্রথমবারের মতো তুললেন টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে। নিজে এই সংস্করণে প্রথমবার জিতলেন ম্যাচ সেরার পুরস্কার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2021, 07:39 PM
Updated : 10 Nov 2021, 07:39 PM

আবু ধাবির জায়েদ স্টেডিয়ামে বুধবার প্রথম সেমি-ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটে জিতেছে নিউ জিল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ ১৬৬ রান তাড়া করে জয়ের ম্যাচে কিউইদের নায়ক মিচেল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে আগের ২০ ম্যাচে কোনো ফিফটি ছিল না মিচেলের। গুরুত্বপূর্ণ ম্যাচে এসে সেই স্বাদ পেলেন তিনি। খেললেন ৪৭ বলে ৭২ রানের দুর্দান্ত এক ইনিংস। যেখানে রয়েছে চারটি করে ছক্কা ও চার।

মিচেলের ইনিংসের শুরুটা কিন্তু এতটা ঝকঝকে ছিল না। প্রথমদিকে উইকেটে তাকে খুব একটা স্বচ্ছন্দ মনে হয়নি। প্রথম ১০ ওভার শেষে তার রান ছিল ২৩ বলে ২২, মারতে পারেন কেবল একটি বাউন্ডারি।

এরপর বাড়াতে থাকেন তিনি রানের গতি। মার্ক উডকে চারের পর আদিল রশিদকে লং-অফ দিয়ে ওড়ান ছক্কায়। এই লেগ স্পিনারকেই পরে লং-অন দিয়ে সীমানা ছাড়া করে ৪১ বলে তুলে নেন ফিফটি।

মাঝে ১১ বলে ৩ ছক্কা ও একটি চারে ২৭ রানের বিধ্বংসী ইনিংসে রানের সঙ্গে বলের ব্যবধান কমান জেমস নিশাম। তার বিদায়ের পর শেষ দুই ওভারে যখন প্রয়োজন ২০ রান, ৬ বলেই তা তুলে নেন মিচেল।

১৯তম ওভারে ক্রিস ওকসকে টানা ওড়ান দুই ছক্কায়। ওভারের শেষ বলে চার মেরে নিউ জিল্যান্ডকে এনে দেন কাঙ্ক্ষিত জয়।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ড দাভিদ মালান ও মইন আলির ব্যাটে নিউ জিল্যান্ডকে ছুঁড়ে দেয় রেকর্ড গড়ার চ্যালেঞ্জ। মিচেলের সৌজন্যে সেই পরীক্ষা ঠিকই উতরে গেল কেন উইলিয়ামসনের দল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক