আফগানিস্তান না জিতলে ‘ব্যাগ গুছিয়ে বাড়ি চলে যাব’

প্রথম দুই ম্যাচ হেরে কাজ হয়ে গেছে কঠিন। পরের দুই ম্যাচ জিতেও তাই ভাগ্য নেই নিজেদের হাতে। ভারতকে তাকিয়ে থাকতে হচ্ছে অন্যদের ওপর। নিউ জিল্যান্ড-আফগানিস্তান ম্যাচের ফল পক্ষে না এলে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হবে বিরাট কোহলির দলকে। সেই বাস্তবতা ভালো করেই জানেন ভারতীয় ক্রিকেটাররা। অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা মজার ছলে বললেন, বিদায়ের মানসিক প্রস্তুতিও তাদের আছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2021, 04:08 AM
Updated : 6 Nov 2021, 08:39 AM

স্কটল্যান্ডকে শুক্রবার ৮ উইকেটে উড়িয়ে দিয়ে সেমি-ফাইনাল সম্ভাবনা জিইয়ে রাখে ভারত। তবে সেই সম্ভাবনা ঝুলছে আদতে সুতোর ওপর। রোববার নিউ জিল্যান্ড যদি আফগানিস্তানের বিপক্ষে জিতে যায়, তাহলে এক ম্যাচ বাকি থাকতেই সেমি-ফাইনাল সম্ভাবনা শেষ হয়ে যাবে ভারতের। আফগানরা জিতলে বড় সুযোগ থাকবে ভারতের।

স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর সংবাদ সম্মেলনে ম্যান অব দা ম্যাচ জাদেজার কাছে প্রশ্ন ছুটে গেল, আফগানরা যদি কিউইদের হারাতে না পারে? জাদেজা উত্তর দিলেন হাসতে হাসতে।

“তাহলে ব্যাগ গুছিয়ে বাড়ি চলে যাব, আর কী…!”

স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ থেকে অবশ্য সম্ভাব্য সবকিছুই আদায় করে নিয়েছে ভারত দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে। স্কটিশদের তারা গুটিয়ে দেয় ৮৫ রানেই। এরপর সেই রান তাড়া করে ফেলে ৬.৩ ওভারে। এক ম্যাচে রান রেট অনেক বাড়িয়ে নিউ জিল্যান্ড ও আফগানিস্তানের চেয়ে এগিয়ে যায় বেশ।

জাদেজার মতে, এটিই ভারতের আসল খেলা।

“সবাই খুশি। আর একটি ম্যাচ আছে (সুপার টুয়েলভে)। আমরা যদি এভাবে খেলতে পারি, কেউ আমাদের হারাতে পারবে না। টি-টোয়েন্টিতে আমাদের এভাবেই খেলতে হবে।”

সুপার টুয়েলভের শেষ ম্যাচে সোমবার ভারতের প্রতিপক্ষ নামিবিয়া।