পাকিস্তান সিরিজে ভালো পিচের প্রত্যাশায় হেরাথ

বিশ্বকাপ স্বপ্নের সমাধির পর এখন উঁকি দিচ্ছে পাকিস্তান সিরিজের ভাবনা। সবকিছুর আগে আলোচনায় উইকেট। সিরিজের তিন ম্যাচের সবকটিই মিরপুরে। সবশেষ দুই সিরিজে এখানে স্পিন মঞ্চ সাজিয়ে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডকে হারায় বাংলাদেশ। তবে পাকিস্তান সিরিজে ভিন্ন উইকেট চান বাংলাদেশের স্পিন কোচ রঙ্গনা হেরাথ। তার চাওয়া, ২২ গজে যেন থাকে ব্যাট-বলের সমান সহায়তা।

ক্রীড়া প্রতিবেদকদুবাই থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2021, 11:52 AM
Updated : 3 Nov 2021, 02:17 PM

মিরপুরে খেলা হলে উইকেট নিয়ে সব সময়ই থাকে আগ্রহ। টি-টোয়েন্টি বিশ্বকাপে মাহমুদউল্লাহদের ব্যর্থতার পর তা পেয়েছে নতুন মাত্রা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মঙ্গলবার বড় ব্যবধানে হারার পর পেসার তাসকিন আহমেদ বলেন, দেশের মাটিতে ভালো উইকেটে খেলতে চান তারা। এর আগে বিশ্বকাপে দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশারও বলেছিলেন, ঘরোয়া ক্রিকেটে বড় রানের উইকেটে খেলতে চান তারা। তবে আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে চান নিজেদের শক্তির জায়গা অনুযায়ী।

উপমহাদেশের দলগুলোর বিপক্ষে খেলার সময় অবশ্য স্পিনিং উইকেটে খেলা নিয়ে এমনিতেই দ্বিধায় থাকতে হয়। সঙ্গে এবার যুক্ত হচ্ছে সময়ের দাবি, টি-টোয়েন্টিতে উন্নতির জন্য সহায়ক উইকেট।

মিরপুরের স্পিন মঞ্চ বাংলাদেশের রেকর্ডে উন্নতি করা ছাড়া তেমন কোনো ভূমিকা রাখতে পারছে না। স্পিন কোচ হেরাথও চান ভালো উইকেট।

“(কেমন উইকেটে খেলা হবে) এটা নির্ভর করছে, আমরা কোন মাঠে খেলছি এর উপর। ভালো পিচে হবে বলেই আশা করি, যেখানে ব্যাটসম্যান ও বোলারদের (ভালো করার) সুযোগ থাকবে। সেদিক থেকে দেশের মাটিতে আমরা ভালো উইকেট আশা করছি।”

গত সেপ্টেম্বর পাকিস্তানের সফরের সূচি প্রকাশ করে বিসিবি। ১৯, ২০ ও ২২ নভেম্বর তিনটি টি-টোয়েন্টি হবে মিরপুরে। এরপর চট্টগ্রামে হবে প্রথম টেস্ট, মিরপুরে পরেরটি।