আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবার ওপেনিংয়ে সাকিব

একাদশে ওপেনার তিন জন। একটি জায়গা নিশ্চিত মোহাম্মদ নাঈম শেখের জন্য। তার সঙ্গী হবেন কে? নিজেকে খুঁজে ফেরা লিটন দাস নাকি দলে ফেরা সৌম্য সরকার। তাদের কেউই নয়, নাঈমের সঙ্গে ইনিংস শুরু করতে এলেন সাকিব আল হাসান!

ক্রীড়া প্রতিবেদকদুবাই থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2021, 01:13 PM
Updated : 29 Oct 2021, 01:13 PM

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার টস হেরে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ১৪২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। রান তাড়ায় শুরুতে নাঈম ও সাকিবকে পাঠায় বাংলাদেশ।

টুর্নামেন্ট জুড়ে ব্যাটিং ভোগাচ্ছে বাংলাদেশকে। রান আসছে না শুরুর জুটিতে। কাজে লাগানো যাচ্ছে না পাওয়ার প্লে। আগের চার ম্যাচ মিলিয়ে কেবল একবার ১৫ ছাড়াতে পেরেছে উদ্বোধনী জুটি।

নাঈমের সঙ্গে সৌম্য কিংবা লিটনের জুটিতে আসছে না রান। শুরুর জুটি নিয়ে ক্রমেই বাড়তে থাকা সমস্যা সমাধানের জন্য হন্যে হয়ে থাকা দল হাত বাড়িয়েছিল সাকিবের দিকে। আন্তর্জাতিক ক্রিকেটে তিন সংস্করণ মিলিয়ে ৪০৩ ইনিংসে প্রথমবার ইনিংস ওপেন করে বাঁহাতি ব্যাটসম্যান অবশ্য করতে পারেননি তেমন কিছু। আউট হন ১২ বলে ৯ রান করে। 

টি-টোয়েন্টিতে তিনে খেলে অভ্যস্ত সাকিব। ওপেনিংয়ে নেমে শুরুটা খারাপ ছিল না; কিন্তু তিনিই ফেরেন সবার আগে। আন্দ্রে রাসেলকে জায়গা বানিয়ে উড়িয়ে মারার চেষ্টায় সফল হননি। মিড অফে সহজ ক্যাচ মুঠোয় জমান জেসন হোল্ডার।

২১ রানে ভাঙে শুরুর জুটি। পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ভালো শুরুর অপেক্ষা আরও বাড়ে বাংলাদেশের।