মেহেদির ‘ভক্ত’ ডমিঙ্গো

যেকোনো চ্যালেঞ্জ মেহেদি হাসানের হাসিমুখে গ্রহণ করার মানসিকতা ছুঁয়ে গেছে রাসেল ডমিঙ্গোকে। অফ স্পিনিং অলরাউন্ডারের মানসিক দৃঢ়তাকে তিনি দেখছেন বড় করে। বাংলাদেশ কোচের কাছে তরুণ এই ক্রিকেটার যেন একের ভেতর তিন।

ক্রীড়া প্রতিবেদকদুবাই থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2021, 04:48 PM
Updated : 23 Oct 2021, 08:27 PM

কিছুদিন আগে ডমিঙ্গো বলেছিলেন, মেহেদি তার কাছে ‘ফ্রি ক্রিকেটার।’ এই তরুণকে তিনি ব্যবহার করতে পারেন যেকোনো সময়ে যেকোনো জায়গায়। ওপেনিং থেকে লোয়ার অর্ডার-ব্যাট করতে নেমে যেতে পারেন যে কোনো পজিশনে। বোলিং করতে পারেন ম্যাচের যেকোনো পরিস্থিতিতে, ফিল্ডিং করতে পারেন যেকোনো পজিশনে। 

সাহস নিয়ে তিনি নেমে যেতে পারেন কঠিন সব পরীক্ষায়। এই ব্যাপারটাতেই বেশি মুগ্ধ ডমিঙ্গো।  

“আমি মেহেদির খুব বড় ভক্ত। আমার মনে হয়, সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে, ওর মানসিক দৃঢ়তা। সে দলের জন্য যে কোনো দায়িত্ব পালন করতে প্রস্তুত। কখনও উপরে ব্যাটিং করা, কখনও নিচে ব্যাটিং করা সহজ কাজ নয়। সে কোনো আপত্তি ছাড়াই সেটা করে যাচ্ছে। দলের প্রয়োজনের দিকেই তার মনোযোগ।”

বল হাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ দারুণ কাটছে মেহেদির। তিন ম্যাচ মিলিয়ে ২৬ বছর বয়সী অফ স্পিনার আঁটসাঁট বোলিংয়ে নিয়েছেন ৫ উইকেট। ব্যাট হাতে তেমন কিছু করতে না পারলেও সব মিলিয়ে তার টুর্নামেন্ট যেমন কাটছে তাতে সন্তুষ্ট ডমিঙ্গো।

“শুরুতে, মাঝে কিংবা শেষে সে বল করতে পারে। সে অবশ্য আমাদের জন্য একের মধ্যে তিন। সবচেয়ে বড় ব্যাপার, সে যেকোনো ভূমিকা পালনের জন্য হাসিমুখে প্রস্তুত। এগুলোকে সে বড় চ্যালেঞ্জ হিসেবে দেখে এবং তা শতভাগ দিয়েই করার চেষ্টা করে। ওর এই আসর যেভাবে যাচ্ছে, তাতে আমি খুশি।”  

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক