ওমানের বিপক্ষে ব্যাটিং অর্ডারে বদলের আভাস দিলেন কোচ

মোহাম্মদ নাঈম শেখ একাদশে ফিরছেন, ম্যাচের আগের দিনই নিশ্চিত করেছেন কোচ রাসেল ডমিঙ্গো। সৌম্য সরকারের জায়গায় ব্যাটিং ওপেনও করবেন তিনিই। একাদশে আর কোনো পরিবর্তন হবে কিনা, তা অবশ্য খোলাসা করেননি কোচ। তবে এটুকু জানিয়ে রাখলেন, ওমানের বিপক্ষে ম্যাচে কিছুটা বদল আনা হবে ব্যাটিং অর্ডারেও।

ক্রীড়া প্রতিবেদকমাসকাট থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2021, 04:31 AM
Updated : 19 Oct 2021, 04:31 AM

স্কটল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচে টপ ও মিডল অর্ডারে ব্যাটিংয়ের ধরন যেমন প্রশ্নবিদ্ধ ছিল, তেমনি বিতর্কের অবাক জাগায় ব্যাটিং অর্ডারও। সাম্প্রতিক সময়ে সবচেয়ে সাবলিল ব্যাটিং করছেন যিনি, সেই আফিফ হোসেনকে নামানো হয় ছয় নম্বরে। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করা নুরুল হাসান সোহান নামেন সাতে।

ফর্মে থাকা ব্যাটসম্যানদের এত পরে নামানো, বিশেষ ২০ ওভারের ক্রিকেটে, যেখানে ব্যাটসম্যানদের হাতে সময় থকে কম, বিশ্বের খুব কম দলেই দেখা যায়। অধিনায়ক মাহমুদউল্লাহ যদিও ম্যাচের পর বলে দেন, ছয় নম্বরই আফিফের উপযুক্ত জায়গা।

তবে ব্যাটিং অর্ডার নিয়ে নমনীয়তার কথা ওমানের বিপক্ষে ম্যাচের আগে বললেন ডমিঙ্গো। কোন জায়গায় পরিবর্তন হবে, তা অবশ্য বলেননি কোচ। তবে কিছুটা ধারণা দেওয়ার চেষ্টা করেছেন তাদের ভাবনা নিয়ে।

“আমি সবসময় পছন্দ করি উইকেটে একজন ডানহাতি ও একজন বাঁহাতি রাখতে। আমরা তাই পরের ম্যাচে আমাদের বাটিং লাইনআপ নিয়ে ভাবব এবং চেষ্টা করব যেন ভিন্ন ধরনের ব্যাটসম্যান একসঙ্গে উইকেটে থাকে। একই ধরনের যেন না থাকে। এটা নিয়ে আমাদের গভীর আলোচনা হয়েছে এবং সম্ভবত আমরা এটা করব।”

“বড় কোনো পরিবর্তন হবে না। তবে ব্যাটিং লাইন আপে একটি-দুটি এদিক-সেদিক হতে পারে। অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড সিরিজে যেমন দেখেছেন, ব্যাটিং অর্ডারে আমরা অটল থাকিনি। আফিফকে কখনও পাঁচে, কখনও সাতে খেলিয়েছি, সোহানকে সাতে। তো এটা নির্ভর করবে পরিস্থিতির ওপর।”