স্কটিশ কোচের মন্তব্যে ‘বদার্ড নন’ মাহমুদউল্লাহ

বাতাসে ছিল বারুদের ঝাঁঝ। স্কটল্যান্ডের কোচ শেন বার্জারের মন্তব্য ছড়িয়েছিল উত্তেজনার রেশ। তবে সেই আগুনে ঘি না ঢেলে মাহমুদউল্লাহ ছিটিয়ে দিলেন শান্তির জল। ছড়িয়ে দিলেন সম্মানের বার্তা। তবে এটুকু জানাতেও ভুললেন না, মাঠে নেমে ‘হার্ড’ ক্রিকেটই খেলবে দল।

ক্রীড়া প্রতিবেদকমাসকাট থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2021, 05:03 PM
Updated : 16 Oct 2021, 07:30 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে রোববার মুখোমুখি হবে বাংলাদেশ ও স্কটল্যান্ড। সাধারণ চোখে, এই গ্রুপে বাংলাদেশ ফেভারিট হওয়ার কথা পরিষ্কারভাবেই। তবে ম্যাচের আগের দিন স্কটল্যান্ড কোচ বলেন, “যদি নিজেদের সেরাটা দিতে পারি, যে কোনো দলকে হারাতে পারি আমরা, তা বাংলাদেশ হোক বা ওমান ও পাপুয়া নিউ গিনি। গ্রপ ম্যাচগুলোয় বাংলাদেশকে আমরা পিএনজি বা ওমানের চেয়ে ওপরে কোথাও দেখি না।”

স্কটিশ কোচের এই কথায় বাংলাদেশ দলের অহমে চোট লাগতেও পারত। তবে মাহমুদউল্লাহ মাঠের বাইরের লড়াইয়ে জড়াতে চাইলেন না। তবে মাঠে যে তারা ছেড়ে কথা বলবেন না, সেটাও জানিয়ে দিলেন সংবাদ সম্মেলনে।

“আমি খুব একটা বদার্ড নই, উনি কী বলেছেন…আমরা আমাদের খেলার সামর্থ্য সম্পর্কে জানি। আশা করি, দল হিসেবে আমরা নিজেদের সেরাটা মাঠে দেব এবং সেই চেষ্টাই থাকবে। ফলাফল তার আপন পথ বেছে নেবে।”

“আমাদের সামর্থ্যের মধ্যে যেটুকু থাকবে, হার্ড ক্রিকেট খেলব, এটাই জানি। প্রতিটি দলকেই সমানভাবে সম্মান করি, বিনয়ীও থাকতে চাই। পাশাপাশি হার্ড ও গুড ক্রিকেট খেলতে চাই।”

টি-টোয়েন্টিতে স্কটল্যান্ডের বিপক্ষে একটিই ম্যাচ খেলেছে বাংলাদেশ। ২০১২ সালে সেই ম্যাচে জিতেছিল স্কটিশরাই।