খুনে ব্যাটিংয়ে গ্রিনের ‘প্রথম’ সেঞ্চুরি

স্বীকৃত টি-টোয়েন্টিতে এই প্রথম তিন অঙ্কের স্বাদ পেলেন অস্ট্রেলিয়ান এই অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2023, 02:37 PM
Updated : 21 May 2023, 02:37 PM

মুখোমুখি প্রথম দুই বলেই চার মারলেন ক্যামেরন গ্রিন। সেই যে শুরু, এরপর আর থামাথামির নাম নেই। সানরাইজার্স হায়দরাবাদের বোলারদের ওপর স্রেফ তাণ্ডব চালালেন তিনি। চার-ছক্কার বৃষ্টিতে তুলে নিলেন স্বীকৃত টি-টোয়েন্টিতে নিজের প্রথম সেঞ্চুরি।

আইপিএলে ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে রোববার এই কীর্তি গড়েন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্রিন। রান তাড়ায় তিন নম্বরে নেমে ঠিক ১০০ রান করে অপরাজিত থাকেন তিনি। ৮টি করে ছক্কা-চারে সাজানো তার ৪৭ বলের ইনিংসটি।

২০১৯ সালে টি-টোয়েন্টির আঙিনায় পা রাখেন গ্রিন। এই সংস্করণে আগের ৩৪ ম্যাচে তার নামের পাশে ছিল চারটি ফিফটি। এবার সেখানে যোগ হলো একটি শতকও।

তৃতীয় ওভারে ইশান কিষানের বিদায়ের পর উইকেটে যান গ্রিন। ভুবনেশ্বর কুমারকে চার মেরে রানের খাতা খোলেন তিনি। পরের ওভারে মায়াঙ্ক ডাগারকে মারেন আরেকটি।

তার ইনিংসের প্রথম ছক্কাটি আসে নিতিশ কুমারের করা পঞ্চম ওভারে। পরে কার্তিক তেয়াগিকে ছক্কার পর মারেন টানা দুই চার। আগ্রাসী ব্যাটিংয়ে এগিয়ে চলা গ্রিন পঞ্চাশ স্পর্শ করেন স্রেফ ২০ বলে।

ফিফটির পর দেখেশুনে খেলতে থাকেন গ্রিন। নিজের জোনে পেলেই কেবল মারেন বাউন্ডারি। নিতিশকে দুই ছক্কার পর উমরান মালিককে পরপর দুই বলে মারেন চার ও ছক্কা। পরের ৫০ রান করতে তার লাগে ২৭ বল।

গ্রিনের রান যখন ৯৯, মুম্বাইয়ের জিততে দরকার তখন স্রেফ ১ রান। ভুবনেশ্বরের বলে সিঙ্গেল নিয়ে দলকে জয় এনে দেওয়ার পাশাপাশি সেঞ্চুরির উল্লাসে ভাসেন তিনি।

আইপিএলের প্লে-অফে খেলার আশা বাঁচিয়ে রাখতে হায়দরাবাদের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না মুম্বাইয়ের। মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে গ্রিনের খুনে ইনিংসে প্রতিপক্ষকে উড়িয়ে দেয় তারা। ২০১ রানের লক্ষ্য তাড়ায় জয়ের বন্দরে পৌঁছে যায় তারা ৮ উইকেটে, ১২ বাকি থাকতে।

প্রাথমিক পর্বে নিজেদের শেষ ম্যাচ জিতে ১৬ পয়েন্ট নিয়ে মুম্বাই এখন টেবিলে চার নম্বরে। এখন তাদের প্রার্থনা করতে হবে গুজরাট টাইটান্সের বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের হার। ম্যাচটি পরিত্যক্ত হলেও পরের ধাপে উঠে যাবে মুম্বাই।