নিউ সাউথ ওয়েলসের দায়িত্ব ছেড়ে দিলেন হাথুরুসিংহে

বাংলাদেশের সাবেক এই কোচ আবার এখানে ফিরতে পারেন বলে গুঞ্জন চলছে কিছুদিন ধরেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2023, 07:13 AM
Updated : 31 Jan 2023, 07:13 AM

নিউ সাউথ ওয়েলস ক্রিকেটের সঙ্গে আপাতত সম্পর্ক চুকিয়ে ফেললেন চান্দিকা হাথুরুসিংহের। অস্ট্রেলিয়ার এই রাজ্য দল নিউ সাউথ ওয়েল ব্লুজ ও বিগ ব্যাশের দল সিডনি থান্ডারের সহকারী কোচের পদ ছেড়ে দিলেন শ্রীলঙ্কার সাবেক এই ক্রিকেটার।

বাংলাদেশের সাবেক এই প্রধান কোচ আবার এখানে ফিরে জাতীয় দলের দায়িত্ব নিতে যাচ্ছেন বলে গুঞ্জন চলছে বেশি কিছু দিন ধরেই। ক্রিকেট নিউ সাউথ ওয়েলসের হেড অব এলিট ক্রিকেট মাইকেল ক্লিঙ্গার বলেছেন, আন্তর্জাতিক ক্রিকেটে কোচিংয়ে ফিরতেই তাদের দলের দায়িত্ব ছেড়েছেন হাথুরুসিংহে।

সোমবার সিলেটে বিপিএল ম্যাচের ফাঁকে সংবাদ সম্মেলন থেকে বেরিয়ে যাওয়ার পথে কিছুটা ইঙ্গিতও দিয়ে রাখেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

"আমরা যে ধরণের কোচ খুঁজছি, ফুল টাইম, ওটাতে ও (হাথুরুসিংহে) আছে। অন্য কেউ ফুল টাইম না। কেউ হয়তো দুইশ দিন, কেউ একশ দিন।  কাউকে আবার আইপিএলে ছেড়ে দিতে হবে। এটা হাথুরুসিংহের নেই। সেদিক থেকে মনে হয় যে, ওর সম্ভাবনা বেশি।”

নিউ সাউথ ওয়েলস থেকেই ২০১৪ সালের জুনে বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন হাথুরুসিংহে। ২০১৭ সালের অক্টোবরে তিনি পদত্যাগ করেন আচমকাই। শ্রীলঙ্কার হয়ে ২৬ টেস্ট ও ৩৫ ওয়ানডে খেলা সাবেক অলরাউন্ডার বাংলাদেশ ধেকে বিদায়ের কদিন পরই নিজ দেশের প্রধান কোচের দায়িত্ব নেন। সেখানেও শেষটা ভালো হয়নি তার। ২০১৯ সালে তাকে বরখাস্ত করা হয়। ২০২০ সালে তিনি আবার ফিরে যান নিউ সাউথ ওয়েলসের ক্রিকেটে।

 অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও ক্রিকেট নিউ সাউথ ওয়েলসের হেড অব এলিট ক্রিকেট মাইকেল ক্লিঙ্গারের কথায় অনেকটা হাহাকারই মিশে থাকল হাথুরুসিংহকে হারিয়ে।

 “গত দুই বছরে ক্রিকেট নিউ সাউথ ওয়েলস, ব্লুজ ও সিডনি থান্ডারের হয়ে চান্দির অবদান ছিল দারুণ। তাকে যেতে দেখাটা আমাদের জন্য কষ্টের। তবে তার আন্তর্জাতিক ক্রিকেট কোচিংয়ে ফেরার তাড়না আমরা পুরোপুরি অনুধাবন করছি এবং কোচিং অধ্যায়ের পরের ধাপের জন্য তাকে শুভ কামনা জানাই।”

গত মাসের শেষ দিকে রাসেল ডমিঙ্গো দায়িত্ব ছাড়ার পর আপাতত কোনো প্রধান কোচ নেই বাংলাদেশ দলের।