‘বিশ্বকাপে ইংল্যান্ডের ভয়ে থাকবে অন্যরা’

তবে অস্ট্রেলিয়া বিশ্বকাপে নিজেদের নয়, ভারত ও স্বাগতিকদের ফেভারিট মনে করেন মইন আলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2022, 10:26 AM
Updated : 3 Oct 2022, 10:26 AM

আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডকে ফেভারিট হিসেবে দেখছেন না মইন আলি। তবে তারা যে ভয়ঙ্কর দল, সেটা মনে করিয়ে দিলেন ইংলিশ স্পিনিং অলরাউন্ডার। তার মতে, বৈশ্বিক আসরে তাদের মুখোমুখি হতে ভয়ে থাকবে বাকি সব দল।

পাকিস্তানের বিপক্ষে রোববার শেষ হওয়া সিরিজে দারুণ সব পারফরম্যান্স উপহার দিয়েছে ইংল্যান্ড। শেষ দুটি টি-টোয়েন্টিতে তো স্বাগতিকদের পাত্তাই দেয়নি তারা।

ষষ্ঠ ম্যাচে ১৭০ রানের লক্ষ্য তাড়ায় ইংল্যান্ড জয়ের বন্দরে পৌঁছে যায় ৮ উইকেট ও ৩৩ বল বাকি রেখে। আর সিরিজ নির্ধারণী ম্যাচে ২০৯ রানের পুঁজি গড়ে স্বাগতিকদের ১৪২ রানে থামিয়ে তুলে নেয় ৬৭ রানের জয়।

১৭ বছর পর পাকিস্তান সফরে এসে ৭ টি-টোয়েন্টির সিরিজ তারা জিতে নেয় ৪-৩ ব্যবধানে।

নিয়মিত অধিনায়ক জস বাটলারের চোটে এই সিরিজে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করেন মইন। পাকিস্তানকে তাদের মাটিতে হারানোর আত্মবিশ্বাস নিয়ে অস্ট্রেলিয়া বিশ্বকাপে ভালো করতে আশাবাদী তিনি।

“এই সিরিজ জিততে পেরে আমরা খুব খুশি। ভালো অবস্থায় আমরা অস্ট্রেলিয়ায় যাচ্ছি। তবে আমি বিশ্বকাপে নিজেদের ফেভারিট মনে করি না।”

“সত্যি বলতে, আমি ওই রকম অনুভবই করি না। তবে জানি, আমরা খুব ভয়ঙ্কর দল এবং অন্য দলগুলো আমাদের বিপক্ষে খেলতে ভয়ে থাকবে। এরপরও আমার মনে হয়, অস্ট্রেলিয়া ও ভারত ফেভারিট।”

সিরিজ জয়ের সন্তুষ্টির সঙ্গে খানিকটা হতাশাও আছে মইনের। আরও বড় ব্যবধানে যে জয়ের সুযোগ ছিল তাদের। চতুর্থ ও পঞ্চম টি-টোয়েন্টিতে অল্প রানের লক্ষ্যে তারা হেরে যায় স্রেফ ৩ ও ৬ রানে।

“শেষ পর্যন্ত আমরা হতাশ, কারণ পেছনে তাকালে মনে হয়, (চতুর্থ ও পঞ্চম ম্যাচে) সবকিছু ঠিকঠাক করলে সিরিজটি আমরা ৬-১ ব্যবধানে জিততে পারতাম।”

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দুই নম্বর ইংল্যান্ড সুপার টুয়েলভে আছে ১ নম্বর গ্রুপে। যেখানে তাদের সঙ্গী আফগানিস্তান, অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড এবং প্রাথমিক পর্বের ‘এ’ গ্রুপের শীর্ষ দল ও ‘বি’ গ্রুপের দ্বিতীয় সেরা দল।

আগামী ২২ অক্টোবর আফগানিস্তান বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ইংলিশদের বিশ্বকাপ অভিযান। এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন টি-টোয়েন্টির সিরিজ খেলবে তারা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক