টি-টোয়েন্টিতে আফ্রিদির ডেপুটি রিজওয়ান

নিউ জিল্যান্ড সিরিজ দিয়ে নতুন দায়িত্বের পথচলা শুরু হচ্ছে দুজনেরই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2024, 10:35 AM
Updated : 8 Jan 2024, 10:35 AM

নতুন দায়িত্ব পেয়েছেন মোহাম্মদ রিজওয়ান। পাকিস্তান টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক করা হয়েছে এই কিপার-ব্যাটসম্যানকে। 

টি-টোয়েন্টি অধিনায়ক শাহিন শাহ আফ্রিদির ডেপুটি হিসেবে সোমবার রিজওয়ানের নাম ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নিউ জিল্যান্ড সফরে পাঁচ ম্যাচের সিরিজ দিয়ে শুরু হবে তার দায়িত্ব। 

এই সিরিজ দিয়ে নেতৃত্বের পথচলা শুরু হবে আফ্রিদিরও। ভারতে অনুষ্ঠিত গত ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার জেরে বাবর আজম তিন সংস্করণের অধিনায়কত্ব ছাড়ার পর টেস্টের অধিনায়ক করা হয় শান মাসুদকে, টি-টোয়ন্টির দায়িত্ব দেওয়া হয় আফ্রিদিকে। 

যদিও এই ফাস্ট বোলারকে নেতৃত্ব দেওয়ার সিদ্ধান্তটি পছন্দ হয়নি পাকিস্তানের সাবেক অধিনায়ক শাহিদ আফ্রিদির, যিনি সম্পর্কে শাহিন আফ্রিদির শ্বশুর। সম্প্রতি শাহিদ আফ্রিদি বলেন, শাহিন আফ্রিদিকে পাকিস্তানের নেতৃত্বে আনার সিদ্ধান্ত ভুল ছিল। তার মতে, অধিনায়ক হিসেবে বেছে নেওয়া উচিত ছিল রিজওয়ানকে। 

সেই রিজওয়ানকে এবার করা হলো দলের সহ-অধিনায়ক। নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত ৩১ বছর বয়সী এই ক্রিকেটার। কৃতজ্ঞতা জানালেন তিনি বোর্ডের প্রতি। 

“পাকিস্তান পুরুষ টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক হওয়া সম্মানের। আমাকে এই দায়িত্ব দেওয়ার জন্য পিসিবিকে ধন্যবাদ জানাই। দলের সাফল্যে অবদান রাখতে অধিনায়ক, কোচিং স্টাফ এবং আমার সতীর্থদের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য আমি মুখিয়ে আছি।” 

অস্ট্রেলিয়ার সিডনি থেকে সোমবারই নিউ জিল্যান্ডের অকল্যান্ডে পৌঁছায় পাকিস্তান দল। মঙ্গলবার তারা শুরু করবে অনুশীলন। প্রথম ম্যাচ হবে আগামী শুক্রবার। 

অস্ট্রেলিয়া সফরটা পাকিস্তানের জন্য ছিল ভীষণ হতাশার। তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশড হয়েছে তারা।