টি-টোয়েন্টি ছাড়ার ভাবনা নেই রোহিতের

সব সংস্করণে খেলা ক্রিকেটারদের পর্যাপ্ত বিরতি প্রয়োজন বলে মনে করেন ভারত অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2023, 01:54 PM
Updated : 9 Jan 2023, 01:54 PM

২০২২ বিশ্বকাপের পর থেকে ভারতের টি-টোয়েন্টি দলে রোহিত শর্মা, বিরাট কোহলিদের ভবিষ্যত নিয়ে জোর আলোচনা চলছে। এসবের মাঝেই এই সংস্করণে নিজের ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন রোহিত। ভারত অধিনায়ক পরিষ্কার জানিয়ে দিলেন, ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ ছেড়ে দেওয়ার কোনো পরিকল্পনা তার নেই।

রোহিত, কোহলি, লোকেশ রাহুলসহ বেশ কয়েক জন সিনিয়র ক্রিকেটার ছিলেন না শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে নতুন চেহারার দল নিয়ে ঘরের মাঠে তিন ম্যাচের সিরিজটি ২-১ ব্যবধানে জেতে ভারত।

গুঞ্জন আছে পান্ডিয়ার নেতৃত্বে ভারতের টি-টোয়েন্টি দলের পরিবর্তন শুরু হয়েছে। ২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নাকি বিসিসিআই তরুণদের নিয়ে দল গড়তে চায়।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগের দিন সোমবার সংবাদ সম্মেলনে টি-টোয়েন্টিতে নিজের ভবিষ্যৎ নিয়ে কথা বলেন রোহিত। সব সংস্করণে খেলা ক্রিকেটারদের যথেষ্ট বিরতি দরকার বলে মনে করেন ৩৫ বছর বয়সী এই ব্যাটসম্যান।

“প্রথমত, টানা ম্যাচ খেলা সম্ভব নয়। (সব সংস্করণে খেলা খেলোয়াড়দের) পর্যাপ্ত বিরতি দিতে হবে। আমি অবশ্যই সেই দলে পড়ি। নিউ জিল্যান্ডের বিপক্ষে আমাদের তিনটি টি-টোয়েন্টি আছে। আমরা দেখব, আইপিএলের পর কী হয়। আমি এই সংস্করণে না খেলার সিদ্ধান্ত এখনও নিইনি।”

লঙ্কানদের বিপক্ষে মঙ্গলবার গুয়াহাটিতে শুরু তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ফিরছেন রোহিত, কোহলি, রাহুল।

এই সিরিজের পর ঘরের মাঠেই ১৮ জানুয়ারি থেকে নিউ জিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে ভারত।