৩০ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় ডি ব্রেইনের

জীবনের ‘পরবর্তী অধ্যায়ে’ মনোযোগ দিতে এই সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2023, 01:22 PM
Updated : 16 Feb 2023, 01:22 PM

হুট করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন টিয়ারনিস ডি ব্রেইন। জীবনের ‘পরবর্তী অধ্যায়ে’ মনোযোগ দিতে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানালেন দক্ষিণ আফ্রিকার মিডল অর্ডার ব্যাটসম্যান।

নিজের ঘরোয়া দল টাইটান্সের দেওয়া বিবৃতিতে বৃহস্পতিবার অবসরের ঘোষণা দেন ৩০ বছর বয়সী এই ক্রিকেটার।

“আমি ক্রিকেটের সর্বোচ্চ স্তরে আমার দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছি এবং এটি আমার ক্যারিয়ারের সবচেয়ে গর্বের মুহূর্ত। যেন আমার শৈশবের স্বপ্নে বসবাস করেছি, আমার নায়কদের সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগি করেছি এবং বিশ্বের বিখ্যাত মাঠগুলিতে ক্রিকেট খেলেছি। এই খেলার মাধ্যমে যেসব সুযোগ পেয়েছি, তার জন্য কৃতজ্ঞতার শেষ নেই।”

"আমি যা কিছু অর্জন করেছি, সেগুলির দিকে ফিরে তাকালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর এবং পরবর্তী অধ্যায়ে মনোযোগ দেওয়ার এখনই সময়।”

দক্ষিণ আফ্রিকার হয়ে ডি ব্রেইনের অভিষেক ২০১৭ সালে। দলটির হয়ে তিনি খেলেছেন ১৩ টেস্ট ও দুটি টি-টোয়েন্টি। ২৫ টেস্ট ইনিংসে তার সেঞ্চুরি একটি, ২০১৮ সালে কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে। সাদা পোশাকে মোট রান ৪৬৮।

গত বছর মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে বক্সিং ডে টেস্ট হয়ে থাকল দক্ষিণ আফ্রিকার হয়ে তার শেষ ম্যাচ। দলের ইনিংস ব্যবধানে হারের ওই ম্যাচে তিনি করেন ১২ ও ২৮ রান। প্রথম সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে তৃতীয় টেস্টের আগে তিনি দেশে ফেরেন।

সম্প্রতি শেষ হওয়া এসএটোয়েন্টির ফাইনালে খেলা প্রিটোরিয়া ক্যাপিটালস দলের অংশ ছিলেন ডি ব্রেইন। ২৩৮ রান করে তিনি ছিলেন যৌথভাবে দলের দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার।