‘হুইলচেয়ারে থাকলেও ধোনিকে খেলাবে চেন্নাই’

শরীর ঠিক থাকলে সহসা আইপিএলকে বিদায় বলবেন না ধোনি, মনে করেন তার সাবেক চেন্নাই সুপার কিংস সতীর্থ রবিন উথাপা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2024, 11:30 AM
Updated : 15 March 2024, 11:30 AM

আরেকটি আইপিএলের আগে বরাবরের মতো ফের মাহেন্দ্র সিং ধোনিকে নিয়ে উচ্চকিত হচ্ছে পুরোনো প্রশ্ন। এবারই কি তাহলে শেষ? অনেকের ধারণা, আসছে আসর দিয়ে আইপিএলকে বিদায় জানাতে পারেন সাবেক ভারতীয় অধিনায়ক। তার সাবেক সতীর্থ রবিন উথাপা অবশ্য তেমনটা মনে করছেন না। সাবেক এই ব্যাটসম্যানের বিশ্বাস, শরীর ঠিক থাকলে আরও কয়েক মৌসুমে আইপিএলে দেখা যেতে পারে ধোনিকে।

আইপিএলে চেন্নাই ও ধোনি যেন সমার্থক শব্দ। ভারতের এই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টের শুরুর আসর ২০০৮ সাল থেকে চেন্নাইয়ের হয়ে খেলছেন ধোনি। ২০১৬-১৭ আসরে চেন্নাইকে নিষিদ্ধ করা হলে সে সময় তিনি খেলেন রাইজিং পুনে সুপারজায়ান্টের হয়ে। পরে আবার দলটিতে যোগ দিয়ে এখনও আছেন তাদের সঙ্গে। তার নেতৃত্বে চেন্নাই শিরোপা জিতেছে পাঁচবার।

২০১৯ বিশ্বকাপের পর থেকে অনেক দিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকার পর ধোনি ২০২০ সালের অগাস্টে বিদায় বলে দেন জাতীয় দলকে। এরপর থেকে শুধু আইপিএলেই খেলছেন এই কিপার-ব্যাটসম্যান। গত আসর শেষ হওয়ার পর গত জুনে তার হাঁটুতে অস্ত্রোপচার করানো হয়।

আগামী জুলাইয়ে এই কিংবদন্তির বয়স হবে ৪৩। তবে হাঁটু সমস্যা না করলে এই আসরের পরও তাকে আইপিএলে দেখা যাবে, জিওসিনেমার ‘লিজেন্ডস লাউঞ্জ’ অনুষ্ঠানে আলাপচারিতায় বললেন এক সময়ে ধোনির সঙ্গে চেন্নাইয়ে খেলা উথাপা।

"যদি সে হুইলচেয়ারেও থাকে, তবু সিএসকে তাকে খেলাবে! তাকে বলতে পারে, ‘হুইলচেয়ার থেকে ওঠো, ব্যাট করো, এরপর বসে থাকো।’ আমি মনে করি না, ব্যাটিং তার জন্য কোনো সমস্যা হবে। আমার মতে, ভাবনাটা উইকেটকিপিং নিয়ে। তার হাঁটু ধরে আসছে এবং সে কিপিং করতে পছন্দ করে। তাই সে যদি সেখানে না দাঁড়াতে পারে (উইকেটকিপিং) এবং দলের জন্য কিছু না যোগ করতে পারে, তাহলে হয়তো এ কারণেই খেলাটি থেকে সরে যাবে।”

আগামী ২২ মার্চ শুরু হবে আইপিএলের এবারের আসর। উদ্বোধনী দিনে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের বিপক্ষে লড়াই দিয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে ধোনির চেন্নাই।