হঠাৎ অসুস্থ পন্টিং, নেওয়া হয়েছে হাসপাতালে

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, হার্টের সমস্যায় ভুগছেন পন্টিং।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2022, 11:35 AM
Updated : 2 Dec 2022, 11:35 AM

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অস্ট্রেলিয়ার চলমান টেস্টের ধারাভাষ্য দেওয়ার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন রিকি পন্টিং। সতর্কতার অংশ হিসেবে এই গ্রেট ক্রিকেটারকে পার্থের একটি হাসপাতালে নেওয়া হয়েছে।

পার্থের অপ্টাস স্টেডিয়ামে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্টের তৃতীয় দিনের খেলা হয় শুক্রবার। সেভেন নেটওয়ার্ক চ্যানেলের হয়ে ধারাভাষ্য দিতে মাঠে ছিলেন পন্টিং। সেখানেই অসুস্থ হয়ে পড়েন অস্ট্রেলিয়ার দুটি বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানায়, পন্টিং হার্টের সমস্যায় ভুগছেন। তার শারীরিক অবস্থা সম্পর্কে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানানো হয়নি।

সকালের সেশনে ৪০ মিনিট ধারাভাষ্য দেন পন্টিং। লাঞ্চের সময় সেভেন-এর ধারাভাষ্য কক্ষ থেকে হেঁটেই বেরিয়ে আসেন ৪৭ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার। সে সময় তার কোনো সহায়তার প্রয়োজন হয়নি।

এরপর ঘনিষ্ঠ বন্ধু, সাবেক সতীর্থ ও অস্ট্রেলিয়া দলের সাবেক কোচ জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে একটি গাড়িতে করে তাকে হাসপাতালে পাঠানো হয়। দিনের বাকি অংশে আর স্টেডিয়ামে ফেরেননি পন্টিং। ক্রিকইনফো জানতে পেরেছে, হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর ভালো বোধ করছেন বলে সহকর্মীদের জানিয়েছেন তিনি।

২০২০ সালে ডিন জোন্সের পর সাম্প্রতিক সময়ে শেন ওয়ার্ন, অ্যান্ড্রু সাইমন্ডসের মতো সাবেক ক্রিকেটারদের হারিয়েছে অস্ট্রেলিয়া। গত এপ্রিলে কার্ডিয়াক অ্যারেস্টে ৭ দিন কোমায় ছিলেন দেশটির আরেক সাবেক ক্রিকেটার রায়ান ক্যাম্পবেল।

অস্ট্রেলিয়ার হয়ে ১৬৮ টেস্ট, ৩৭৫ ওয়ানডে ও ১৭টি টি-টোয়েন্টি খেলেছেন পন্টিং। আন্তর্জাতিক ক্রিকেটে তার রান ২৭ হাজার ৪৮৩। অস্ট্রেলিয়ার হয়ে এখন পর্যন্ত যা সর্বোচ্চ, সব দেশ মিলিয়ে তৃতীয়।